ব্রাহ্মণবাড়িয়ায় তিন শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলো বসুন্ধরা আই হসপিটাল

সংগৃহীত ছবি

ব্রাহ্মণবাড়িয়ায় তিন শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলো বসুন্ধরা আই হসপিটাল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চিনাইর গ্রামে চিকিৎসা ক্যাম্পে তিন শতাধিক রোগীকে বিনা মূল্যে চক্ষু চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। আজ শুক্রবার (২৪ জুন) বসুন্ধরা আই হসপিটাল এবং চিনাইর গ্রামে প্রতিষ্ঠিত রেজাউর রহমান ভূঁইয়া-আরশেদা খাতুন মেডিক্যাল সেন্টার ও আই ক্লিনিকের যৌথ উদ্যোগে এসব রোগীদের চক্ষুসেবা ক্যাম্পের আয়োজন করা হয়।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক (অবৈতনিক) অধ্যাপক ডা. মো. সালেহ আহমেদ, অপটোমেট্রিস্ট গাজী রিয়াজ রহমান, মোকসুদুল হক, সাইফুল ইসলামসহ আট জনের একটি দল সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চিকিৎসাসেবা দেন। এ সময় অধ্যাপক মাহবুব আহমদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অধ্যাপক মাহবুব আহমদসহ অনেকে উপস্থিত ছিলেন।

ভিশন কেয়ার ফাউন্ডেশনের মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক মো. আহসান হাবীব জানান, আগে থেকেই প্রচারের মাধ্যমে ৩২৪ জন রোগীর নাম লিপিবদ্ধ করা হয়। এ ছাড়া শুক্রবার তাৎক্ষণিক অনেকের নাম লিপিবদ্ধ করে চিকিৎসককে দেখিয়েছেন। তাদের মধ্য থেকে বাছাই করা রোগীদের বিনামূল্যে অস্ত্রোপচার (অপারেশন) করবে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট। শুক্রবার বিকেল তিনটা নাগাদ ৫২ রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়।

প্রাথমিক চিকিৎসা হিসেবে অনেককে ব্যবস্থাপত্রের পাশাপাশি প্রয়োজনীয় ওষুধ দেওয়া হয়েছে। বাছাই করা রোগীদেরকে পরবর্তীতে বসুন্ধরা আই হাসপাতালে নিয়ে বিনামূল্যে চোখের অপারেশন করানো হবে বলে জানানো হয়।  

news24bd.tv/desk