সিরিজ হারিয়ে সান্ত্বনার জয় অস্ট্রেলিয়ার
সিরিজ হারিয়ে সান্ত্বনার জয় অস্ট্রেলিয়ার

সিরিজ হারিয়ে সান্ত্বনার জয় অস্ট্রেলিয়ার

অনলাইন ডেস্ক

শ্রীলংকার বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। এর মাধ্যমে ৩-২ ব্যবধানে শেষ হলো এ সিরিজ। সঙ্গে ম্যাচ জিতে সিরিজ শেষ করল অজিরা।

শুক্রবার প্রেমাদাসা স্টেডিয়ামে হওয়া শেষ ম্যাচটিতে অজিদের বিপক্ষে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলংকা।

প্রথমে ব্যাট করে তারা ৪৩.১ ওভার খেলে ১৬০ রান করে অলআউট হয়। জবাবে অজিরা ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায়।

ম্যাচটিতে লংকানরা ১৬০ রান করলেও মাত্র ৮৫ রানে তারা তাদের প্রথম আটটি উইকেট হারায়। তবে চামিকা করুণারত্নের কল্যাণে লজ্জা থেকে বেঁচে যায় লংকানরা।

চামিকা করুণারত্নে ছাড়া লঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে কুশল মেন্ডিস, চারিথ আসালাঙ্কা এবং প্রমোদ মাদুসান দুই অঙ্কের ঘর ছুঁড়ে সমর্থ হন।

মেন্ডিস ৪০ বলে ২৬, আসালাঙ্কা ২৭ বলে ১৪ এবং  করুণারত্নে শেষ পর্যন্ত ৭৫ বল খেলে ৭৫ রান করে দলকে লজ্জা থেকে বাঁচান।

ম্যাচের শুরুতেই শ্রীলংকার ওপর আঘাত হানতে সমর্থ হয় অজি বোলাররা।

দলীয় ৯ রানের সময় প্রাথুম নিশানকা মাত্র ২ রান করে জস হ্যাজেলউডের বলে বোল্ড আউট হন। ১২ রানের সময় দানুসকা গুণাতিলকা ৮ রান করে ওই হ্যাজেলউডের বলেই বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরেন।

ওয়ান ডাউনে নামা কুশাল মেন্ডিস ধরে খেলার চেস্টা করেন। কিন্তু অন্য ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে যোগ দেন।

পরে ব্যাট করতে নামা দিনেশ চান্দিমাল ৬, চারিথ আসালাঙ্কা ১৪, অধিনায়ক দাসুন শানাকা ১ ও দুনিথ ওয়েলালাগে ৪ রান এবং জ্রেফি ভ্যান্ডারসে ৪ রান করে আউট হন।

অন্যদিকে ম্যাচটিতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪৫ রান করেন অ্যালেক্স ক্যারি। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান করেন মার্নাস লাবুশান।

শ্রীলংকার হয়ে সর্বোচ্চ তিনটি  উইকেট তুলে নেন দুনিথ ওয়েলালাগে।

news24bd.tv তৌহিদ