পদ্মা সেতু উদ্বোধন, বাংলাদেশকে ভারতের অভিনন্দন
পদ্মা সেতু উদ্বোধন, বাংলাদেশকে ভারতের অভিনন্দন

পদ্মা সেতু উদ্বোধন, বাংলাদেশকে ভারতের অভিনন্দন

অনলাইন ডেস্ক

পদ্মা সেতু নির্মাণ সফলভাবে শেষ করায় বাংলাদেশের জনগণ ও সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে ভারতের জনগণ ও সরকার। পদ্মা সেতু উদ্বোধনের প্রাক্কালে শুক্রবার রাতে ঢাকায় ভারতীয় হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

ভারতীয় হাইকমিশন জানায়, বহুল প্রতীক্ষিত এই প্রকল্পের সমাপ্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী সিদ্ধান্ত এবং দূরদর্শী নেতৃত্বের সাক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন এই একাই এই প্রকল্প নিয়ে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল তখন ভারত জোরালো সমর্থন দিয়েছিল।

পদ্মা সেতু নির্মাণ সফলভাবে শেষ হওয়ার ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত ও তাঁর প্রতি ভারতের দৃঢ় প্রত্যয় সঠিক প্রমাণিত হয়েছে।

ভারতীয় হাইকমিশন জানায়, ‘পদ্মা সেতু কেবল বাংলাদেশের ভেতর সংযোগ উন্নত করতে সাহায্য করবে না, এটি ভারত এবং আমাদের অভিন্ন উপ-অঞ্চলকে সংযুক্ত করার জন্য লজিস্টিক এবং ব্যবসার জন্য প্রয়োজনীয় প্রেরণাও দেবে। এই সেতুটি বৃহত্তর দ্বিপাক্ষিক ও উপ-আঞ্চলিক সংযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ’ 

ভারতীয় হাইকমিশন আরো জানায়, ‘বাংলাদেশের স্বাধীনতার ৫০তম বার্ষিকীতে তাৎপর্যপূর্ণ পদ্মা সেতু উদ্বোধনের উপলক্ষে ভারতের জনগণ আবারও বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণকে অভিনন্দন জানায়। ’

উল্লেখ্য, ২০১৫ সালে ভারত বাংলাদেশকে ২০ কোটি মার্কিন ডলার মঞ্জুরি সহায়তা দিয়েছিল। বাংলাদেশ সরকার সেই সহায়তা পদ্মা সেতুতে কাজে লাগানোর ঘোষণা দিয়েছিল।

news24bd.tv তৌহিদ