'খালেদা জিয়া আসুন, দেখে যান পদ্মা সেতু হয়েছে'

জনসভায় প্রধানমন্ত্রী

'খালেদা জিয়া আসুন, দেখে যান পদ্মা সেতু হয়েছে'

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পদ্মা সেতু এসে দেখে যেতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার দুপুরে মাদারীপুরের শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ঘাটে জনসভায় এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ২০০১ সালে পদ্মা সেতু নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলাম। যদিও খালেদা জিয়া সেটি বন্ধ করেছিল।

পরে ক্ষমতায় এসে আবার পদ্মা সেতু নির্মাণের কাজ শুরু করি। খালেদা জিয়া বলেছিল, পদ্মা সেতু নির্মাণ করতে পারবে না। আজকে খালেদা জিয়াকে বলতে চাই, আসুন দেখে যান- পদ্মা সেতু নির্মাণ হয়েছে কিনা।

এর আগে পদ্মার মাওয়া প্রান্তে শনিবার সকাল ১০টায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীরা।

সেতুর মাওয়া প্রান্তে টোল পরিশোধ শেষে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন করেন। উদ্বোধন শেষে জাজিরা প্রান্তে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্বোধনী ফলক উন্মোচন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা পদ্মা সেতু নির্মাণে বাধা দিয়েছিল তাদেরকে একটি জবাব দিয়েছি। তবে এর মূল প্রেরণায় ছিলো দেশের জনগণ।

শরীয়তপুর মাদারীপুর এর যোগাযোগ ব্যবস্থার দুরবস্থার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আজ সেই চিত্র বদলে গেছে। বরিশাল পর্যন্ত বিভিন্ন স্থানে ছোট-বড় সেতু নির্মাণ করে দিয়েছে তাঁর সরকার।

পদ্মা সেতু করতে গিয়ে ছোট বোন শেখ রেহানাসহ পরিবারের সদস্যদের অসম্মান করার চেষ্টা করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, মানসিক যন্ত্রণা দেয়ার চেষ্টা করা হয়েছে কিন্তু তিনি দমে যাননি। যত বাধা আসুক মানুষের অধিকার প্রতিষ্ঠায় শত ত্যাগ স্বীকারে প্রস্তুত তিনি। দেশের মানুষের মুখে হাসি ফুটাতে নিজের জীবন উৎসর্গরে ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

news24bd.tv/রিমু