প্রথম দিন ক্যারিবীয়দের দখলে
প্রথম দিন ক্যারিবীয়দের দখলে

সংগৃহীত ছবি

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্ট

প্রথম দিন ক্যারিবীয়দের দখলে

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টেস্টের প্রথম দিন শেষ। তবে এ দিনে কোনো প্রাপ্তি নেই টাইগারদের। রয়েছে শুধু হতাশা। বাউন্সি ইউকেটে প্রথম দিনেই ২৩৪ রানে শেষ সাকিবের দলের।

আর বিনা ইউকেটে ৬৭ রানে দিন শেষ করেছে ক্যারিবীয় ব্যাটাররা।

সেন্ট লুসিয়ার ড্যারেন সামি স্টেডিয়ামে প্রথমে ব্যাটিংয়ে নামে টাইগার বাহিনী। প্রথম ইউকেটে ৪১ রানের জুটি করেন উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ও জয়। মাত্র ১০ রানে জয়কে ফেরান ফাস্ট বোলার এন্ডারসন ফিলিপ। আর ৬৮ রানে জোসেপের ফাঁদে পড়েন ছন্দে থাকা তামিম।

আট বছর পরে টেস্ট দলে সুযোগ পাওয়া বিজয়কে ১০৫ রানের মাথায় ফেরান ফিলিপ। প্যাভিলিয়নে ফেরার আগে বিজয়ের সংগ্রহ ২৩। বিজয়ের আউটের পরের ওভারেই মায়েরসের ফাঁদে পড়েন শান্ত। এলবিডব্লিউ হয়ে ফেরার আগে তিনি করেন ২৬ রান।

জোড়া আঘাতের পর মাঠে নামেন ফর্মে থাকা লিটন ও সাকিব। মাত্র আট রানে নতুন অধিনায়ক ফিরে গেলেও অপরপ্রান্ত আগলে রাখেন লিটন। সাকিবের আউটের পর সোহান ও মেহেদি কেউই সঙ্গ দিতে পারেননি লিটনকে। ১৯১ রানে দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান করেন লিটন। তাকে ফেরান জোসেফ। আর সবশেষ ২৩৪ রানে থামে বাংলাদেশের ইনিংস।

ক্যারিবীয় দলের হয়ে তিনটি করে ইউকেট নিয়েছেন জোসেফ ও সিয়েলস। আর দুটি করে ইউকেট নেন ফিলিপ ও মায়েরস।

বাংলাদেশি কোনো ব্যাটসম্যান দাঁড়াতে না পারলেও  নিজেদের মাঠে ভালো অবস্থানে কার্লোস ব্রাথওয়েটের দল। বাঙালি বোলারদের স্বাচ্ছন্দ্যে খেলেছে ওপেনিংয়ে নামা ব্রাথওয়েট ও জন ক্যাম্পেবল। তারা দিন শেষ করেছে ৬৭ রান। মাত্র ১৬৭ রানে পিছিয়ে রয়েছে টিম ক্যারিবীয়।

কোনো প্রাপ্তি ছাড়াই প্রথম দিন শেষ করেছে সাকিব বাহিনী। আর দিন শেষে বোলারদের ভুলের কথা বলছেন ওপেনার তামিম ইকবাল। তিনি বলেন, ‘আগামীকাল সকালের সেশনটা গুরুত্বপূর্ণ। উইকেট নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ। আমাদেরকে ধৈর্যের খেলা খেলতে হবে। রান কম দিয়ে যত দ্রুত উইকেট নেওয়ায় সম্ভব হয়, আর কি। এটা এমন উইকেট না যেখানে এসে আপনি যা ইচ্ছা তা করতে পারবেন। এখানে ধৈর্যের খেলাটা খেলতে হবে। ’

news24bd.tv/মামুন