মহাসড়কের ৬ কিলোমিটার জুড়ে গাছের চারা লাগালো শিক্ষার্থীরা!

মহাসড়কের ৬ কিলোমিটার জুড়ে গাছের চারা লাগালো শিক্ষার্থীরা!

মহাসড়কের ৬ কিলোমিটার জুড়ে গাছের চারা লাগালো শিক্ষার্থীরা!

পঞ্চগড় প্রতিনিধি

এক হাতে গাছ আর পায়ে হেটে হেটে মহাসড়কের ছয় কিলোমিটার জুড়ে বৃক্ষ রোপন করলেন দেশের সর্ব উত্তর্রে জেলা পঞ্চগড়ের তেতুলিয়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। উপজেলা প্রশাসন এই কর্মসূচী আয়োজন করে।

মহান মুক্তিযদ্ধে ৩০ লাখ শহীদের স্মরণে সারাদেশে একযোগে ৩০ লাখ বৃক্ষ রোপন কর্মসূচির আওতায় বুধবার সকালে তেতুলিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় তেতুলিয়া বাইপাস নজরুল স্মরণী থেকে তীরনইহাট পর্যন্ত মহাসড়কে একযোগে এসব বৃক্ষ রোপন করা হয়।

৬ কিলোমিটার মহাসড়কে ৬ হাজার মেহগণি, শীল কড়ই কৃষ্ণচুড়া, রাধাচুড়া, আকাশমনিসহ বিভিন্ন প্রজাতির ৬ হাজার বৃক্ষ রোপণ করা হয়।

বৃক্ষ রোপণের আগে গাছ হাতে একটি বর্ণাঢ্য র‌্যালীও বের করা হয়। এর আগে তেতুলিয়ার বুড়িমুটকি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে তেতুলিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম শাহিন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সানিউল ফেরদৌস, তেতুলিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু, মুক্তিযুদ্ধের তৎকালীন কমান্ডার আইয়ুব আলীসহ কয়েক হাজার শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর