শাহজালালে ১ কেজি ৩৩৬ গ্রাম স্বর্ণ উদ্ধার, আটক ১
শাহজালালে ১ কেজি ৩৩৬ গ্রাম স্বর্ণ উদ্ধার, আটক ১

শাহজালালে ১ কেজি ৩৩৬ গ্রাম স্বর্ণ উদ্ধার, আটক ১

নিজস্ব প্রতিবেদক

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট ‍(ইকে-৫৮২) থেকে ১ কেজি ৩৩৬ গ্রাম স্বর্ণসহ নুর হোসেন নামে এক যাত্রীকে আটক করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। আজ শনিবার সকাল ৮টা ৫০ মিনিটে এ ঘটনা ঘটে।

সংস্থাটি জানায়, কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালকের কাছে গোপন সংবাদ আসে দুবাই থেকে আসা দুবাই-ঢাকা রুটের এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে একজন যাত্রী চোরাচালানের সোনা বহন করছে। এর প্রেক্ষিতে কাস্টমস গোয়েন্দার একটি দল শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান করে।

এসময় গ্রীন চ্যানেল অতিক্রমকালে সন্দেহভাজন এক ব্যক্তিকে শনাক্ত করা হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে স্বর্ণ পরিবহনের কথা অস্বীকার করে। কিন্তু গোয়েন্দা দল দেহ তল্লাশিকালে ওই যাত্রীর পরনের জামার মধ্যে শক্ত কিছুর অস্তিত্ব টের পায়।

পরে দেহ তল্লাশি করে বিশেষ উপায়ে দুই স্তর বিশিষ্ট ফেব্রিক্স দ্বারা তৈরি বস্ত্রের মধ্যে পেস্ট সদৃশ স্বর্ণের উপস্থিতি নিশ্চিত করে সংশ্লিষ্ট গোয়েন্দা টিম।

যাত্রীর কাছে প্রাপ্ত স্বর্ণের মোট পরিমাণ ১ হাজার ৩৩৬ গ্রাম। যার মধ্যে পেস্ট সদৃশ্য (লিকুইড) স্বর্ণ ১ হাজার ৩ গ্রাম, স্বর্ণবার ২৩৩ গ্রাম ও স্বর্ণালংকার ১০০ গ্রাম। উদ্ধার স্বর্ণের বাজার মূল্য (আনুমানিক) ৯৩ লাখ ৫২ হাজার টাকা।

পরে অভিযুক্ত নুর হোসেনকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।

news24bd.tv তৌহিদ