ফেসবুক প্রফেশনাল মুড যারা পাচ্ছেন 
ফেসবুক প্রফেশনাল মুড যারা পাচ্ছেন 

সংগৃহীত ছবি

ফেসবুক প্রফেশনাল মুড যারা পাচ্ছেন 

অনলাইন ডেস্ক

কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারিদের মধ্যে একটা বিষয়ে আলোচনা চলছে। আর সেটা হলো ; ফেসবুক প্রফেশনাল মুড।  কি এই ফেসবুক প্রফেশনাল মুড? আজ জানাবো আপনাদের সে বিষয়ে.. 

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহারকারীদের জন্য নিয়মিত আপডেট আনছে। সেই ধারাবাহিকতায় ফেসবুক প্রফেশনাল মুড নামের নতুন একটি আপডেট এনেছে।

যা ব্যবহারকারীদের মধ্যে একধরনের উন্মাদনা তৈরি করেছে। বলা হচ্ছে এই আপডেটের ফলে প্রতিটি ফেসবুক অ্যাকাউন্ট ফেসবুক পেজ এর মতো দেখা যাবে। ফলে ফেসবুক অ্যাকাউন্ট বা প্রোফাইল থেকেও টাকা আয় করা যাবে।  

ফেসবুকের প্রফেশনাল মুড অনেকটা ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রিয়েটর মুডের মতই। এটি এক প্রকার ফেসবুক প্রোফাইলকে পেজে পরিবর্তন করা। অর্থাৎ ফেসবুক পেজে আমরা যেসব টুলস দেখতে পাই, ফেসবুক প্রফেশনাল মুড চালু করার ফলে ব্যক্তিগত প্রোফাইলেও একই রকম টুল দেখা যাবে।

দেখতে অনেকটা ফেসবুক পেজের মতো মনে হবে। এমনকি ফেসবুক পেজ থেকে যেমন টাকা আয় করা যায়, ফেসবুক অ্যাকাউন্টকে প্রফেশনাল মুডে পরিবর্তন করে টাকা আয় করা যাবে। তবে, অবশ্যই ফেসবুক পেজ ও প্রোফাইলের মধ্যে একটি নির্দিষ্ট পার্থক্য থাকবে।

এখন কথা হলো, ফেসবুক প্রফেশনাল মুড কীভাবে চালু করতে হয়? প্রথমত ফেসবুক এখনো সবার জন্য এটি উন্মুক্ত করেনি। তাই সবার অ্যাকাউন্টে এই আপডেট আসবে না। সেক্ষেত্রে তাদের অপেক্ষা করতে হবে।

তবে ফেসবুক জানিয়েছে, ধীরে ধীরে সব অ্যাকাউন্টে ফিচারটি সচল করে দেওয়া হবে। এটি চালু করার জন্য নির্দিষ্ট সেটিংস নেই।

যারা এই ফিচারের জন্য প্রযোজ্য বা যেসব অ্যাকাউন্টে এই ফিচার চালু করা হয়েছে তাদের কাছে ফেসবুক থেকে ইতিমধ্যে নোটিফিকেশন পাঠানো হয়েছে। নোটিফিকেশনটি চেক করে সেখান থেকে Turn on অপশনে ক্লিক করে ফেসবুক প্রফেশনাল মুড চালু করা যাবে।

তবে, যদি আপনি নোটিফিকেশন নাও পেয়ে থাকেন বা নোটিফিকেশন ডিলিট করে ফেলেন তাহলেও কোনো সমস্যা নেই। যদি আপনি এই আপডেটের জন্য উপযুক্ত হয়ে থাকেন তাহলে অ্যাকাউন্টের প্রোফাইল থেকে থ্রি ডট অপশনে ক্লিক করুন। এখান থেকেই পেয়ে যাবেন মুড চেঞ্জ করার অপশন।

ফেসবুক প্রফেশনাল মুড চালু করার কোনো অসুবিধা না থাকলেও এর সুবিধা রয়েছে অনেক। যেমন- সাধারণত পূর্বের তুলনায় আপনার প্রোফাইলটি দেখতে অনেক সুন্দর লাগবে, যদি আপনি কন্টেন্ট ক্রিয়েটর হোন তাহলে অতি সহজেই টাকা আয় করতে পারবেন, আপনার একাউন্টের উন্নতি ঘটবে অতি দ্রুত ইত্যাদি ইত্যাদি।
news24bd.tv/আলী