সাঁতরে গিয়ে প্রধানমন্ত্রীকে যা বললেন সেই কিশোরী

সাঁতরে গিয়ে প্রধানমন্ত্রীকে যা বললেন সেই কিশোরী

অনলাইন ডেস্ক

বহুল কাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন হয়েছে গতকাল শনিবার। এদিন দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন। পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মাদারীপুরের শিবচরে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন প্রধানমন্ত্রী। মঞ্চের সামনে প্রধানমন্ত্রীর বক্তব্যের শেষে দেখা দেয় অভাবনীয় এক দৃশ্য।

হঠাৎ করেই মঞ্চের সামনে হাজির হন এক কিশোরী।

জনসভার মঞ্চ তৈরি করা হয় পদ্মা সেতুর আদলে। মঞ্চে সেতুকে আরও জীবন্ত রূপ দিতে জলাধারের ওপর এটি নির্মাণ করা হয়। পানিতে রাখা হয় নৌকাও। পানিতে নেমে এক কিশোরী সাঁতরে এগিয়ে যেতে থাকেন মঞ্চের দিকে। মঞ্চের কাছাকাছি গিয়ে ওই কিশোরী প্রধানমন্ত্রীর দিকে তাকিয়ে কথা বলতে শুরু করেন। প্রধানমন্ত্রীও বক্তব্য শেষ করে কিশোরীর সাথে কিছুক্ষণ কথা বলেন। যদিও তারা কি কথা বলেছেন তা শোনা যায়নি।  

এ ব্যাপারে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ বলেন, 'মেয়েটি বলছিল, আমার কিছু নাই, আমার কিছু নাই, আমারে কিছু একটা করে দেন। তখন প্রধানমন্ত্রী তাকে বলেন, আমি দেখব, তুমি এখন ওখানে যাও। আমি তোমাকে দেখতে বলব। পানি থেকে আগে ওইদিকে যাও'।

তিনি আরও বলেন, 'আমি তখন মেয়েটিকে বললাম, তোমাকে দেখবেন, তুমি পুলিশের কাছে যাও। প্রধানমন্ত্রী বলার পর মেয়েটি কিনারের দিকে যাওয়া শুরু করে'।

মেয়েটির পরিচয় এখনও পাওয়া যায়নি বলে জানান তিনি। বলেন, মেয়েটি মনে হয় 'মানসিক ভারসাম্যহীন'। তার পরিচয় জানার চেষ্টা চলছে।  

এ সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে বাধা দিতে গেলেও মঞ্চের সামনে থাকা দলটির জেষ্ঠ্য নেতারা বাধা দিতে নিষেধ করেন। এরপর ওই কিশোরী প্রধানমন্ত্রীর কথা শুনে উচ্ছ্বসিত হয়ে সাঁতরে মঞ্চের কাছে চলে যায়।

news24bd.tv/রিমু