বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট, হতাশ ডমিঙ্গো
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট, হতাশ ডমিঙ্গো

রাসেল ডমিঙ্গো

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট, হতাশ ডমিঙ্গো

অনলাইন ডেস্ক

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগা টেস্ট জয়ের পর সেন্ট লুসিয়াতেও চালকের আসনে ক্রেইগ ব্র্যাথওয়েটের দল। তাইতো সংবাদ সম্মেলনে বাংলাদেশ হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেন, এসবেই প্রমাণ হয় কেন তারা আমাদের চেয়ে ভালো দল।

ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট সিরিজ জেতার পর বাংলাদেশকেও চেপে ধরেছে স্বাগতিকরা।

প্রথম টেস্টে অ্যান্টিগায় জয় তুলে নেয় ৭ উইকেটে। এবার সেন্ট লুসিয়ায় প্রথম দুদিন শেষে শক্ত অবস্থানে আছে তারা। কাইল মায়ের্সের ১২৬ রানের অপরাজিত ইনিংসে হাতে ৫ উইকেট নিয়ে ইতোমধ্যে লিড নিয়েছে ১০৬ রানের।

প্রথম ইনিংসে বাংলাদেশের ২৩৪ রানের জবাবে দ্বিতীয় দিন শেষ করেছে ৫ উইকেটে ৩৪০ রান তুলে।

দ্বিতীয় দিন শেষে হতাশ কোচ রাসেল ডমিঙ্গো বলেন, 'ব্যাটিং ও বোলিংয়ে এ মুহূর্তে গুরুতর জিজ্ঞাসা আছে আমাদের। কারণ, এটা কোনোভাবেই আড়াইশ রানের উইকেট নয়। শেষের ওই ৩০ রানের জুটি না হলে ১৯০ রানে অলআউট হতাম আমরা'।

তিনি বলেন, 'ব্যাট হাতে যথেষ্ট ভালো পারফরম্যান্স আমরা দেখা পাচ্ছি না এবং ওয়েস্ট ইন্ডিজ দেখিয়ে দিচ্ছে, কেন তারা আমাদের চেয়ে ভালো'।

তিনি আরও বলেন, 'ওদের একজন সেঞ্চুরি করেছে, ওরা বড় স্কোর করছে। বোলিংয়ে ওরা জুটি গড়ে বোলিং করেছে, ব্যাটিংয়েও জুটি গড়ে লম্বা সময় উইকেটে থেকেছে'।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের একশ বছরের সমৃদ্ধ টেস্ট সংস্কৃতির কথাও বলেছেন ডমিঙ্গো। তিনি বলেন, 'তাদের টেস্ট ক্রিকেটের দীর্ঘ ইতিহাস ও সংস্কৃতি আছে। ৮০-৯০-র দিকে ওরা বিশ্বের সেরা টেস্ট দল ছিল। ওরা জানে কীভাবে টেস্ট খেলতে হবে। যতদিন আমরা ওই রকম ক্রিকেট না খেলতে পারব, ততদিন সিরিজ জয় করতে পারব না'।

news24bd.tv/রিমু

সম্পর্কিত খবর