করোনা আক্রান্ত রোহিত শর্মা
করোনা আক্রান্ত রোহিত শর্মা

করোনা আক্রান্ত রোহিত শর্মা

অনলাইন ডেস্ক

মহামারি করোনা ভাইরাসের জন্য গতবছর অসম্পূর্ণভাবে শেষ হয়েছিল ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। সেই সিরিজ সম্পূর্ণ করতে ইংল্যান্ডে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। তবে গত বছরের সেই ভাইরাস আঘাত হানল টেস্ট সিরিজের আগে। করোনায় আক্রান্ত হয়েছেন খোদ ভারতীয় অধিনায়ক।

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই থেকে এ তথ্য জানানো হয়েছে। বিসিসিআই বলছে, শনিবার টিম ইন্ডিয়ার অধিনায়ক রোহিত শর্মার র্যা পিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। আর সেই পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে। তাকে আইসোলেশনে রাখা হয়েছে। বিসিসিআইয়ের চিকিৎসকদল তার দেখভাল করছে।

গত বছরের সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে যায় ভারত। ওই সময় করোনা আঘাত হানে ক্রিকেট দলে। ওই সিরিজে চারটি টেস্ট হওয়ার পরে পঞ্চম টেস্ট বাতিল হয়ে যায়। অসমাপ্ত এ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। সেই সিরিজের অসমাপ্ত ম্যাচটি খেলতে ইংল্যান্ডে টিম ইন্ডিয়া।

গত বৃহস্পতিবার লেস্টারশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নামে রোহিতের দল। তিনি নিজেও সেই ম্যাচে খেলছিলেন। প্রথম ইনিংসে ২৫ রান করেছেন ভারতের অধিনায়ক। কিন্তু শনিবার তার করোনা ধরা পড়ার পর আইসোলেশনে চলে যেতে হয়েছে তাকে। ভারতের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারেননি তিনি।

আগামী ১ জুলাই ভারত-ইংল্যান্ডের ম্যাচটি শুরু হবে। তবে এই ম্যাচে খেলা অনিশ্চিত হয়ে গেছে দেশসেরা ব্যাটসম্যান রোহিতের। আর অন্যদিকে রোহিতের আরেক ওপেনার লোকেশ রাহুলকেও পাবে না টিম ইন্ডিয়া। কুঁচকির চোটের কারণে দলে নেই তিনি।

news24bd.tv/মামুন