নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, থাকছে বাংলাদেশ-পাকিস্তানও

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ, থাকছে বাংলাদেশ-পাকিস্তানও

অনলাইন ডেস্ক

বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ড ত্রিদেশীয় সিরিজে অংশ নিতে যাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান রমিজ রাজা।

অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগেই নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি ফরম্যাটে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে।

রমিজ রাজা বলেন, সেপ্টেম্বরে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে আসবে ইংল্যান্ড।

তাদের সেই সফরের তারিখ চূড়ান্ত হওয়ার পরই নিউজিল্যান্ডে সিরিজ খেলার সিদ্ধান্ত নিয়েছি আমরা।  

তিনি আরও বলেন, বিশ্বকাপের আগে অস্ট্রেলীয় কন্ডিশনে দলকে আরও বেশি ম্যাচ খেলাতে চেয়েছিলাম। এখন আমাদের খেলোয়াড়েরা ওই কন্ডিশনে আরও বেশি খেলার সুযোগ পাবে, সুযোগ পাবে নিজেদের ঠিক রসায়ন খুঁজে বের করার।

ত্রিদেশীয় সিরিজে অংশ নেওয়ার জন্য আগামী ৪ অক্টোবর নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবে পাকিস্তান ক্রিকেট দল।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড খুব শিগগিরই এ সিরিজের সূচি ঘোষণা করবে। শীর্ষ দুই দল উঠবে ফাইনালে।  

রমিজ রাজা দলের কোচিং পরিস্থিতি নিয়ে বলেন, এক বছরের চুক্তি অনুযায়ী সাকলায়েন যথারীতি প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। এক বছর পর হয়তো ঘরোয়া ক্রিকেট ও অন্যান্য দায়িত্বের কারণে এ ভূমিকায় তাকে না-ও দেখা যেতে পারে।

বিশ্বকাপের আগে পাকিস্তানের কোচিং প্যানেলে সাবেক অস্ট্রেলিয়ান ওপেনার ম্যাথু হেইডেনের যোগ দেওয়ার কথা। আর ব্যাটিং কোচ হিসেবে বাবর আজমদের সঙ্গে কাজ করবেন মোহাম্মদ ইউসুফ।  

রমিজ রাজা আরও বলেন, গত টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম ম্যাচে ভারতকে ১০ উইকেটে হারানোর পর থেকেই আমরা দারুণ ক্রিকেট খেলে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছি। ভারতের বিপক্ষে সেই জয়ের পর থেকে আমরা মানুষের কাছ থেকে আরও বেশি সমর্থন এবং সম্মান পাচ্ছি। এটা পাকিস্তানের ক্রিকেটে আগে কখনো হয়নি।
news24bd.tv/তৌহিদ