দুর্বৃত্তের গুলিতে ফ্লোরিডায় যুবলীগ নেতা খুন

যুবলীগ নেতা আইয়ুব আলী

দুর্বৃত্তের গুলিতে ফ্লোরিডায় যুবলীগ নেতা খুন

লাবলু আনসার • যুক্তরাষ্ট্র থেকে

নিজ দোকানে বন্দুকধারীর গুলিতে খুন হয়েছেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের যুবলীগ সহ-সভাপতি আইয়ুব আলী (৬১)। স্থানীয় সময় মঙ্গলবার (১৭ জুলাই) দুপুর সাড়ে ১২টায় এই ঘটনা ঘটে।

আইযুব আলীর বাড়ি চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নানোপুর গ্রামে। ১৯৯৪ সাল থেকে যুক্তরাষ্ট্রে বসবাস করে আসছিলেন তিনি।

১০ বছর আগে ওিই দোকান ক্রয় করেন এবং গেল বছর পার্কল্যান্ড এলাকায় একটি বাড়িও কেনেন আইয়ুব। ৩ কন্যা, ১ পুত্র এবং স্ত্রী ফারহানাকে নিয়ে সেখানেই থাকতেন এই প্রবাসী আওয়ামী লীগ নেতা।  

ফ্লোরিডা পুলিশ জানায়, নর্থ লডারডেল সিটির ১৬৯১ সাউথ স্টেট রোডে অবস্থিত আন্ট মলি’জ ফুড স্টোরে এক দুর্বৃত্ত তার মাথা লক্ষ্য করে গুলি চালায়।  

ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফ্লোরিডাস্থ ‘অ্যাসোসিয়েশন অব বাই ন্যাশনাল চেম্বার অব কমার্স’-এর নির্বাহী সহ-সভাপতি আতিকুর রহমান।

তিনি বলেন, ‘দোকান থেকে কিছুই লুট হয়নি। তাই এটা ডাকাতির ঘটনা হতে পারে না। এটা হেইট ক্রাইম। ’

আশপাশের সিসি টিভির ফুটেজ পরীক্ষার পর ব্রাউয়ার্ড শেরিফ অফিস দুর্বৃত্তকে গ্রেপ্তারে এলাকাবাসীর সহায়তা চেয়েছে।

জানা গেছে, প্রতিদিনের ন্যায় কালও সকাল থেকে আইয়ুব আলী একাই কাজ করছিলেন তার দোকানে। গুলির সময় সেখানে আর কেউ ছিলেন কিনা তা এখনও প্রকাশ করেনি তদন্ত কর্মকর্তারা।  

পুলিশের ডিটেকটিভ জেমস হাইয়েস গণমাধ্যমকে জানিয়েছেন, গুলি বর্ষণের সংবাদ পেয়েই লডারডেল লেইকস এবং টামারাক ফায়ার সার্ভিসের লোকজন আইয়ুব আলীকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে নিকটস্থ ব্রাউয়ার্ড হেলথ অ্যান্ড মেডিকেল সেন্টারে নিয়ে যায়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক আইয়ুবকে মৃত ঘোষণা করেন।  

এদিকে, ভর দুপুরে গুলি করে আইয়ুব আলীকে হত্যার ঘটনায় ক্ষুব্ধ গোটা কমিউনিটি। ফ্লোরিডা আওয়ামী পরিবারে একদিকে ক্ষোভ, আরেকদিকে শোকের মাতম বইছে। তারা অবিলম্বে খুনিকে গ্রেপ্তার ও তার শাস্তির দাবি জানিয়েছেন।
 
উল্লেখ্য, গেল এক দশকে দুর্বৃত্তের গুলিতে ফ্লোরিডায় অন্তত ২৫ বাংলাদেশি নিহত হয়েছেন। সবকটি হত্যাকাণ্ডেরই সুষ্ঠু বিচার হয়েছে। কিন্তু হত্যাকাণ্ড কিছুতেই ঠেকানো যাচ্ছেনা।  

 

লাবলু/অরিন/নিউজ টোয়েন্টিফোর

সম্পর্কিত খবর