পদ্মা সেতুর জাজিরা প্রান্তে বাইকারদের সড়ক অবরোধ
পদ্মা সেতুর জাজিরা প্রান্তে বাইকারদের সড়ক অবরোধ

সংগৃহীত ছবি

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে বাইকারদের সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

সেতু বিভাগের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আজ সোমবার (২৭ জুন) থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করা হয়েছে। এদিকে, নিষেধাজ্ঞা সত্ত্বেও সেতুর টোলপ্লাজায় জমায়েত হয় শত শত মোটরসাইকেল।  দুপুরে জাজিরা প্রান্তে সড়ক অবরোধ করে বাইকাররা। এতে পদ্মা সেতুতে যান চলাচল সাময়িক সময়ের জন্য ব্যাহত হয়।

পরে আইনশৃঙ্খলাবাহিনীর হস্তক্ষেপে সড়ক ছেড়ে দেন বাইকাররা। সঙ্গে সঙ্গেই যান চলাচল স্বাভাবিক হয়ে আসে।

বর্তমানে সড়কের পাশে অবস্থান নিয়েছেন বাইকাররা। তারা জানান, চাকরি-ব্যবসার কাজে তাদের প্রতিদিন ঢাকায় যাতায়াত করতে হয়। কিন্তু আজ সোমবার সকাল থেকে মোটরসাইকেল চালকদের পদ্মা সেতুতে উঠতে দেওয়া হচ্ছে না। এতে চাকরিজীবীরা চাকরিতে যোগ দিতে পারছেন না। যারা ব্যবসা করেন তারাও ব্যবসার কাজে ঢাকা যেতে পারছেন না। এতে করে তারা ক্ষতির সম্মুখীন হচ্ছেন।

এবিষয়ে এক মোটরসাইকেল চালক বলেন, সেতুর ওপারে কাজ আছে। সরকার সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে। কিন্তু সেতু তো পার হওয়া দরকার। ’  

গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর রোববার (২৬ জুন) থেকে গাড়ি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর অনেকে পদ্মা সেতু দেখতে যাচ্ছেন। কেউ কেউ নির্দেশনা অমান্য করে গাড়ি থেকে নেমে সেতুতে ছবি তোলেন। যানবাহনের বড় অংশ ছিল মোটরসাইকেল।  

সেতুর মাওয়া প্রান্তে গতকাল সন্ধ্যায় একটি মোটরসাইকেল দুর্ঘটনা হয়। দুর্ঘটনায় আহত দুজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন।

রাতেই সরকারের এক তথ্য বিবরণীতে জানানো হয়, সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পদ্মা সেতু দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। সেতু বিভাগ এ সিদ্ধান্ত নিয়েছে বলে তথ্য বিবরণীতে উল্লেখ করা হয়েছে।  

এদিকে, নিষেধাজ্ঞা সত্ত্বেও মোটরসাইকেল পদ্মা সেতু পার হচ্ছে। তবে, চালিয়ে নয়, পিকআপে তুলে নিয়ে, এমন খবরও পাওয়া গেছে।  

news24bd.tv/আলী