পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিয়ে যা বললেন নৌপরিবহন প্রতিমন্ত্রী
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিয়ে যা বললেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

খালিদ মাহমুদ চৌধুরী

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিয়ে যা বললেন নৌপরিবহন প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিয়ে নতুন সিদ্ধান্তের কথা জানালেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। আজ মঙ্গলবার দুপুরে নৌপরিবহন মন্ত্রণালয়ের অধীনস্ত দপ্তর/সংস্থার ২০২২-২৩ সালের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও ২০২১-২২ সালের শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, স্পিড গান, সিসিটিভি স্থাপনের পর পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের বিষয়ে নতুন সিদ্ধান্ত নেওয়া হবে।

পদ্মা সেতুতে কবে থেকে মোটরসাইকেল চলাচল করতে পারবে এমন প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, এটা যে অনির্দিষ্টকালীন সিদ্ধান্ত তা নয়। এটা এখন বন্ধ আছে, মোটরবাইক সম্পর্কে যেটা বলা হয়েছে, সেখানে এখন স্পিড গান, সিসিটিভি বসানো হবে।

সেগুলো সেটাপের পর হয়তো নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।  

পদ্মা সেতুতে যান চলাচলে ও নিরাপত্তায় কড়াকড়ি আরোপ করা হয়েছে। সাধারণ মানুষ যেন পদ্মা সেতুতে চলাচলের সময় নির্ধারিত আইন মেনে চলেন তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিশেষ নজর দিয়েছে। সেতুতে হেঁটে উঠতে দেওয়া হচ্ছে না লোকজনকে। অপ্রীতিকর ঘটনা এড়াতে সেনাসদস্যদের টহল দিতেও দেখা গেছে।

পূর্বঘোষণা অনুযায়ী, সেতুতে মোটরসাইকেল প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এমনকি মোটরসাইকেলবাহী পিকআপও চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এর আগে, রোববার (২৬ জুন) যান চলাচলের জন্য পদ্মা সেতু খুলে দেওয়ার প্রথম দিনেই মোটরসাইকেল দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজন মারা যান। এরপর পদ্মা সেতুতে সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করে সরকার।

news24bd.tv/রিমু