ক্রিকেটকে বিদায় জানালেন মর্গান
ক্রিকেটকে বিদায় জানালেন মর্গান

সংগৃহীত ছবি

ক্রিকেটকে বিদায় জানালেন মর্গান

অনলাইন ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ওইন মর্গান। মঙ্গলবার বিকেলে এক বিবৃতিতে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

সোমবার মর্গানের অবসরের সিদ্ধান্ত নিয়ে সবার আগে প্রতিবেদন করে বিবিসি। প্রতিবেদনে বলা হয়, অফফর্ম ও ইনজুরির কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে চাইছেন তিনি।

পরদিনই এলো তার ঘোষণা। ইসিবি প্রকাশিত এক বিবৃততে ৩৫ বছর বয়সী মর্গান বলেন, অবসর নেয়ার জন্য এটাই তার কাছে উপযুক্ত সময় মনে হয়েছে।

তিনি যোগ করেন, অনেক ভাবনা-চিন্তার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। আমার ক্যারিয়ারের সবচেয়ে উপভোগ্য অধ্যায়কে বিদায় বলাটা নিঃসন্দেহে সহজ ছিল না। কিন্তু আমি মনে করি এটাই আমার নিজের ও ইংল্যান্ডের সাদা বলের দলের জন্য অবসরের জন্য সঠিক সময়।

২০১৪ সালে ইংল্যান্ড দলের দায়িত্ব নেন মর্গান। তার হাত ধরেই ২০১৯ ওয়ানডে বিশ্বকাপ শিরোপা জেতে থ্রি লায়নস। জাতীয় দলের জার্সিতে সীমিত ওভারের ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক মর্গান। ওয়ানডেতে ৬,৯৫৭ ও টি-টোয়েন্টিতে ২,৪৫৮ রান করেছেন তিনি।

খেলেছেন ২২৫ ওয়ানডে ও ১১৫ টি-টোয়েন্টি ম্যাচ। ইংল্যান্ডের হয়ে খেলার আগে আয়ারল্যান্ডের হয়ে খেলেছেন মর্গান। ২০০৭ বিশ্বকাপ খেলেছেন তিনি আইরিশদের হয়ে। দুই দলের হয়ে তার ওয়ানডে রান ৭৭০১। সেঞ্চুরি রয়েছে ১৪টি। আর হাফ সেঞ্চুরি ৪৭টি।
news24bd.tv/আলী