জুলাইয়ে শিশুদের করোনার টিকা কার্যক্রম শুরু : স্বাস্থ্যমন্ত্রী
জুলাইয়ে শিশুদের করোনার টিকা কার্যক্রম শুরু : স্বাস্থ্যমন্ত্রী

সংগৃহীত ছবি

জুলাইয়ে শিশুদের করোনার টিকা কার্যক্রম শুরু : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ৫-১২ বছর বয়সি শিশুদের কোভিড টিকাদান কার্যক্রম আগামী জুলাইয়ের শেষে শুরু হবে। সাম্প্রতিক করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় সরকার চিন্তিত বলেও জানান তিনি।

আজ বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। এর আগে তিনি মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সঙ্গে এর অধীনে থাকা সংস্থাগুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন।

জাহিদ মালেক বলেন, আমরা ৫ থেকে ১২ বছর বয়সি শিশুদের করোনার টিকার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদন পেয়েছি। এখন আমরা এ টিকাদান কার্যক্রম শুরু করতে পারব। আমরা এ জন্য প্রস্তুতি নিচ্ছি।

এসময় তিনি করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের সাফল্যের কথা তুলে ধরে বলেন, করোনা একেবারে নির্মূল হয়ে যায়নি। নতুন করে এখন আবার সংক্রমণ বেড়ে চলেছে। এ অবস্থাই সবাইকে আরও বেশি সতর্ক ও সচেতন হতে হবে। আমরা কিছুটা চিন্তিত, তবে শঙ্কিত নই। আমরা প্রস্তুত আছি। হাসপাতালগুলো রোগীদের চিকিৎসায় প্রস্তুত রয়েছে। সংক্রমণ রোধে আমরা সভা করেছি। সেখানে কিছু প্রস্তাবনা দিয়েছিলাম। অফিস, স্কুলে মাস্ক পরে যাবেন। ট্রেনে-বাসে মাস্ক পরতে হবে। আমরা এটার লাগাম টেনে ধরতে চাই। এজন্য জনগণের সচেতনতা ও মাস্ক পরিধান করা জরুরি। সেটি হলে অনেকটা নিয়ন্ত্রণ করা সম্ভব হবে।

news24bd.tv/আলী