বিশ্বকাপের ১৮ লাখ টিকিট বিক্রি শেষ
বিশ্বকাপের ১৮ লাখ টিকিট বিক্রি শেষ

সংগৃহীত ছবি

বিশ্বকাপের ১৮ লাখ টিকিট বিক্রি শেষ

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপ শুরু হতে আর বাকি ১৪৪ দিন। কিন্তু বিশ্বকাপ যত ঘনিয়ে আসছে ততই ফুটবল প্রেমিদের মধ্যে উন্মাদনা বাড়ছে। এরই মধ্যে বিশ্বকাপের ১৮ লাখ টিকিট বিক্রি শেষ হয়েছে। আর বাকি আছে মাত্র ২ লাখ টিকেট।

এরই মধ্যে ১৮ লক্ষ টিকিট বিক্রি করে ফেলেছে ফিফা ও আয়োজক দেশ কাতার। আজ বুধবার এমনটা জানিয়েছে ফিফা। পরবর্তী রাউন্ডের টিকিট বিক্রি শুরু হবে আগামী ৫ জুলাই।  

প্রথম রাউন্ডের সাধারণ ক্যাটাগরির সকল টিকিট আগেই বিক্রি হয়ে গেছে। এখন শুধু কাতারের বাসিন্দাদের জন্য বিশেষভাবে বরাদ্দকৃত কিছু টিকিট অবশিষ্ট রয়েছে। এদিকে বিক্রি হয়ে যাওয়া লক্ষাধিক টিকিটের বেশিরভাগই কিনেছেন কাতারের নাগরিকরা।

কাতার ছাড়াও কানাডা, ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ভারত, সৌদি আরব, স্পেন, সংযুক্ত আরব আমিরাত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের প্রচুর ফুটবল ভক্ত কিনেছেন বিশ্বকাপের টিকিট। এক প্রেস রিলিজে এমনটা নিশ্চিত করেছে ফিফা।

২৮ দিনের এই মেগা আসরে দর্শকদের জন্য ৩ মিলিয়ন টিকিটের ব্যবস্থা করতে পারবে বলে আশাবাদী ফিফা। এমনটা জানিয়েছেন সংস্থাটির এক কর্তাব্যক্তি। ইতোমধ্যে বাছাই পর্ব পাড়ি দিয়ে বিশ্বকাপ যাত্রা নিশ্চিত করেছে ৩২ দল।

পরবর্তী ধাপে টিকিট বিক্রি চলবে আগামী ১৬ আগস্ট পর্যন্ত। পে ফার্স্ট পদ্ধতিতে বিক্রি করা হচ্ছে ফুটবলের সবচেয়ে বড় আসরের টিকিট।  

news24bd.tv/আলী