ইন্স্যুরেন্স কর্মকর্তার ব্যক্তিগত গাড়িতে ডিএমপির লোগো
ইন্স্যুরেন্স কর্মকর্তার ব্যক্তিগত গাড়িতে ডিএমপির লোগো

সংগৃহীত ছবি

ইন্স্যুরেন্স কর্মকর্তার ব্যক্তিগত গাড়িতে ডিএমপির লোগো

নিজস্ব প্রতিবেদক

ব্যক্তিগত গাড়িতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লোগো ব্যবহার করে ফেঁসে গেলেন সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স শ্যামলী শাখার কর্মকর্তা খোকন শীল। পুলিশ গাড়িটি আটক করে মোহাম্মদপুর থানায় রেখেছে। এ ঘটনায় খোকন শীলের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে একটি মামলা প্রক্রিয়াধীন বলে মোহাম্মদপুর থানা পুলিশ জানিয়েছে।  

জানা গেছে, গত ২৫ জুন চট্টগ্রামের আনোয়ারার চুন্নাপাড়ায় খোকন শীলের সঙ্গে প্রতিবেশীর জমিজমা সংক্রান্ত বিষয়ে শালিশী বৈঠক ছিল।

সে কারণে গত ২৪ জুন ঢাকা থেকে আসার সময় তিনি ডিএমপির লোগো সম্বলিত একটি প্রাইভেটকার নিয়ে বাড়িতে আসেন। গাড়িতে ডিএমপি ছাড়াও আরেকটি রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সংস্থার লোগো লাগানো ছিল। গাড়িটির নম্বর ঢাকা মেট্রো-ঘ-১৫-৬০০৪।  

গাড়িটি ২৪ জুন থেকে ২৬ জুন পর্যন্ত খোকন শীলের চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চুন্নাপাড়া গ্রামের বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করে। ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে গাড়িটি ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। গাড়িতে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সংস্থার লোগো থাকার অভিযোগ জমা পড়ে ডিএমপির তেজগাঁও বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে। পুলিশ সন্ধান নিয়ে জানতে পারে গাড়িটি পুলিশের নয়। সাধারণ মানুষকে ভয়ভীতি দেখানোর জন্য প্রতারণামূলকভাবে ডিএমপির লোগোটি ব্যবহার করা হয়েছে।  

পরে মঙ্গলবার রাতে রাজধানীর শেরেবাংলা নগর এলাকার একটি বাসা থেকে পুলিশ গাড়িটি জব্দ করে। এ ব্যাপারে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বুধবার রাত ১১টার দিকে নিউজ টোয়েন্টিফোরকে বলেন, গাড়িটি থানায় আটক আছে।  ব্যক্তিগত গাড়িতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লোগো ব্যবহারের বিষয়টি আমরা তদন্ত করছি। এ বিষয়ে আমরা গাড়ির মালিকের সাথেও কথা বলছি ।

মামলা হবে কিনা সে প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ ব্যাপারে ট্রাফিক পুলিশ ও উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আমরা কথা বলছি।  পরে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে খোকন শীলের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।  

news24bd.tv/আলী