বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ছানি ও মাংস বৃদ্ধি অপারেশন

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ছানি ও মাংস বৃদ্ধি অপারেশন

বসুন্ধরা চক্ষু হাসপাতালে বিনামূল্যে ছানি ও মাংস বৃদ্ধি অপারেশন

সুকন্যা আমীর

গরীব-দুস্থ ও অন্ধ রোগীদের জন্য বিনামূল্যে চোখের ছানি ও মাংস বৃদ্ধি অপারেশনের উদ্যোগ নিয়েছে বাসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট। আজ বৃহস্পতিবার বসুন্ধরা আবাসিক এলাকার সাবরিনা সোবহান রোডে অবস্থিত বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট, ভিশন কেয়ার ফাউন্ডেশন এবং চিকিৎসা সহায়তা কেন্দ্র ও চাপাইনবাবগঞ্জের যৌথ উদ্যোগে দিনব্যাপী এ ফ্রি ক্যাম্প অনুষ্ঠিত হয়।

প্রফেসর ডা. সালেহ আহমেদ এর তত্ত্বাবধায়নে সার্জারিতে অংশ নেন ডা. রুবিনা আক্তার এবং ডা. মজুমদার গোলাম।

এরই মধ্যে ৩১ জনের ছানি, তিনজনের মাংস বৃদ্ধি এবং একজনের নেত্রনালীর অপারেশন সম্পন্ন হয়েছে।

হহহ

দুস্থদের সেবায় সারাদেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত ক্যাম্পের মাধ্যমে এক হাজার চারশো জানের বেশি রোগীকে বিনামূল্যে অপারেশন করা হয়েছে।

বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের ম্যানেজার এইচআর এডমিনিস্টেশনের মোহাম্মদ আহসান হাবীব বলেন, গরীব-দুস্থ ও অন্ধ রোগীদের চক্ষু চিকিৎসার সাহায্যার্থে এ উদ্যোগ নেওয়া হযেছে। দুস্থদের সেবায় আগ থেকেই এ ধরনের প্রক্রিয়া চলছে।

সারাদেশে বিনামূল্যে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ক্যাম্পের মাধ্যমে প্রায় এক হাজার চারশো রোগীকে বিনামূল্যে অপারেশন করা হযেছে।

এ ক্যাম্পটি ৩ জুন শাহ নেয়ামতুল্লাহ কলেজ, চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়। আজ বৃহস্পতিবার সেখানকার ৩৫ জন রোগীর অপারেশন করা হচ্ছে বলেও জনান তিনি।

news24bd.tv/রিমু