দীর্ঘদিন পর টি-২০ দলে তাসকিন-মিরাজ
দীর্ঘদিন পর টি-২০ দলে তাসকিন-মিরাজ

সংগৃহীত ছবি

দীর্ঘদিন পর টি-২০ দলে তাসকিন-মিরাজ

অনলাইন ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজের দলে নেওয়া হয়েছে স্পিন অলরাউন্ডার মেহেদি মিরাজকে। এছাড়া ইনজুরিতে টেস্ট সিরিজে খেলতে না পারা তাসকিন আহমেদ ফিরেছেন।  

মেহেদি মিরাজ জাতীয় দলের হয়ে ২০১৮ সালের ডিসেম্বরে সর্বশেষ টি-২০ খেলেছেন। এরপর টেস্ট ও ওয়ানডে দলের নিয়মিত সদস্য ছিলেন তিনি।

কিন্তু তাকে টি-২০ ফরম্যাটের জন্য বিবেচনা করা হয়নি। দলে ইনজুরির ধাক্কা লাগায় ফেরানো হয়েছে তাকে।  

ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়ার আগে টি-২০ দল দেওয়া হয়েছিল। ওই দলে থাকা পেস অলরাউন্ডার শহিদুল ইসলাম ছিটকে গেছেন। ব্যাটার ইয়াসির রাব্বি ইনজুরি নিয়ে দেশে ফিরে এসেছেন। পেস অলরাউন্ডার সাইফউদ্দিন ফিটনেস টেস্টে পাস করতে না পারায় দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন।  

বাংলাদেশ আগামী ২ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টি-২০ খেলবে। পরদিনই খেলবে সিরিজের দ্বিতীয় টি-২০। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ডমিনিকায়। শেষ টি-২০ ম্যাচ মাঠে গড়াবে ৭ জুলাই গায়ানায়। তিনটি ম্যাচই বাংলাদেশ সময় রাত সাড় ১১টায় অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের টি-২০ দল: মাহমুদুল্লাহ, মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি মিরাজ, শেখ মাহেদি, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ।

news24bd.tv/কামরুল