আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হতে পারে : গ্রামীণফোন

সংগৃহীত ছবি

আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হতে পারে : গ্রামীণফোন

নিজস্ব প্রতিবেদক

মানসম্পন্ন সেবা দিতে ব্যর্থ হওয়ায় দেশের শীর্ষ মোবাইল নেটওয়ার্ক অপারেটর গ্রামীণফোনকে নতুন সিম বিক্রিতে নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন (বিটিআরসি)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গ্রামীণফোনকে নতুন কোনো সিম বিক্রি না করার নির্দেশনা দেওয়া হয়।

গতকাল বুধবার বিটিআরসির ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এ তথ্য জানিয়ে বলেন ,আমরা ইতোমধ্যেই গ্রামীনফোনকে সিম বিক্রি না করার নির্দেশ দিয়ে একটি চিঠি পাঠিয়েছি।

তিনি বলেন, গ্রামীনফোন সেবার মান নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে।

তাদের ইন্টারনেট ও ভয়েস কলের সেবা মানসম্পন্ন নয়। গ্রাহকরা কল ড্রপ এবং কথা ভেঙে ভেঙে আসার অভিযোগ করছেন।

এদিকে গ্রামীণফোন গ্রাহকদের মানসম্মত সেবা দেওয়ার অভিযোগে সিম বিক্রিতে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র চিঠিকে ‘অপ্রত্যাশিত’ বলে অভিহিত করেছে গ্রামীণফোন। দেশের শীর্ষ এই মোবাইল অপারেটরের দাবি, তাদের গ্রাহকসেবা সংশ্লিষ্ট মানদণ্ড থেকেও এগিয়ে রয়েছে।

  সিম বিক্রিতে নিষেধাজ্ঞা  দেয়ার পর গ্রামীণফোন এক বিবৃতিতে এ কথা জানায়।

বিবৃতিতে গ্রামীণফোন বলছে, গ্রামীণফোন বিটিআরসি ও আন্তর্জাতিক সংস্থা আইটিইউয়ের সেবার মানদণ্ড অনুসরণ করার পাশাপাশি সেবাদানের ক্ষেত্রে সংশ্লিষ্ট মানদণ্ড থেকেও এগিয়ে আছে। ধারাবাহিকভাবে নেটওয়ার্ক ও সেবার মানোন্নয়নে প্রতিষ্ঠানটি বিটিআরসি’র সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছে। নেটওয়ার্ক আধুনিকীকরণেও বিভিন্ন পদক্ষেপ নিয়েছে।

সম্প্রতি অনুষ্ঠিত নিলামে গ্রামীণফোন সর্বোচ্চ অনুমোদিত তরঙ্গ অধিগ্রহণ করেছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়েছে, এ অবস্থায় বিটিআরসি’র সিম বিক্রিতে নিষেধাজ্ঞার চিঠি অপ্রত্যাশিত। এই চিঠি ও নিষেধাজ্ঞা নিয়ে পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করতে গ্রামীণফোন পরিস্থিতি মূল্যায়ন করছে।

গঠনমূলক আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান হতে পারে উল্লেখ করে গ্রামীণফোন বলেছে, আমরা মনে করি— আমাদের সম্ভাব্য গ্রাহকদের স্বার্থে নিয়ন্ত্রক সংস্থার (বিটিআরসি) সঙ্গে গঠনমূলক আলোচনাই হবে এ সমস্যা সমাধানের সর্বোত্তম উপায়।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি’র সবশেষ মে মাসের তথ্য বলছে, দেশে মোট মোবাইল ফোন গ্রাহকের সংখ্যা ১৮ কোটি ৪২ লাখ ৩০ হাজার। এর মধ্যে ৮ কোটি ৪৯ লাখ ৫০ হাজার গ্রাহক নিয়ে শীর্ষে রয়েছে গ্রামীণফোন।

news24bd.tv/আলী