হজে কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি
হজে কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি

সংগৃহীত ছবি

হজে কুড়িয়ে পাওয়া অর্থ ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি

অনলাইন ডেস্ক

হজ কর‌তে গিয়ে ঢাকার ডেমরার আব্দুর রহমান প্রধান গত সোমবার মদীনা শরী‌ফে এক‌টি বৈ‌দে‌শিক মুদ্রার বা‌ন্ডিল কু‌ড়ি‌য়ে পান। যেগু‌লো ছি‌ল আফ্রিকার দেশ বুরকিনা ফা‌সোর মুদ্রা ফ্রাংক। তি‌নি হি‌সাব ক‌রে দে‌খেন সেখা‌নে ৭ লাখ ফ্রাংক র‌য়ে‌ছে। পরে প্রকৃত মালিককে খুঁজে সেই অর্থ ফেরত দেন বাংলাদেশি এ ব্যক্তি।

হারানো অর্থ ফেরত পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন বুরকিনা ফাসো থেকে আসা হজযাত্রী। তিনি আব্দুর রহমানকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া এক পোস্টে আ্দুর রহমান জানান, মদিনা শরীফে সাত লাখ আফ্রিকান মুদ্রা (সিএফএ ফ্রাঙ্ক) কুড়িয়ে পেয়েছেন তিনি। যেখানে এ অর্থ পাওয়া যায় সেখানে দীর্ঘ সময় দাঁড়িয়ে টাকা হারানো ব্যক্তিকে খুঁজতে থাকেন তিনি। ওই সময় তিনি ভেবেছিলেন, টাকার মালিক না পেলে তবে সেখানকার প্রশাসনের কাছে টাকা জমা দেবেন।

পোস্টে দুটি ছবিও দেন তিনি। এতে তার হাতে একটি কাগজ ছিল এবং এতে লেখা ছিল, কিছু আফ্রিকান ফ্রান্স (ফ্রাংক) পাওয়া গেছে। ওই সময় ফ্রাঙ্কের মালিক বুরকিনা ফাসোর নাগরিককে খুঁজে পান আব্দুর রহমান। পরে যথাযথ প্রমাণ পেয়ে তার কাছে টাকা ফিরিয়ে দেন তিনি।

এরপর আরেকটি পোস্টে তিনি লিখেন, টাকা ফেরত পাওয়ার পর বুরকিনা ফাসোর নাগরিক তাকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন।

এদিকে, আব্দুর রহমানের এ ঘটনায় প্রশংসা জানিয়েছেন অনেকেই। মদিনায় বাংলাদেশ হজ মিশনের এক কর্মকর্তা বলেন, একজন বাংলাদেশি নাগরিকের এমন মহৎ দৃষ্টান্ত অবশ্যই বিদেশে দেশের ভাবমূর্তি বাড়াবে।

news24bd.tv/আলী