বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৬৩ লাখ ৫৭ হাজার
বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৬৩ লাখ ৫৭ হাজার

প্রতীকী ছবি

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৬৩ লাখ ৫৭ হাজার

অনলাইন ডেস্ক

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ১৯ হাজার ৪৮০ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮০ জনের। বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ২৫ লাখ ৭ হাজার ৫২৫ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৫৭ হাজার ৭৫১ জনের।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়; দেশে করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৯ হাজার ১৪৯ জনে দাঁড়ালো।  

একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ১৮৩ জনের। এ নিয়ে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জনে। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ।

এতে আরও বলা হয়, ২৪ ঘণ্টায় সারাদেশের ৮৮০টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ৭৮২টি নমুনা সংগ্রহ এবং ১৩ হাজার ৯০৫টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৫ দশমিক ৭০ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ২৯০ জন। এ নিয়ে দেশে করোনা থেকে মোট সুস্থ হলেন ১৯ লাখ ৭ হাজার ৫০৯ জন।  

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

news24bd.tv/কামরুল