ফুটবল বিশ্বকাপের সময় বাংলাদেশ-ভারত সিরিজ   

সংগৃহীত ছবি

ফুটবল বিশ্বকাপের সময় বাংলাদেশ-ভারত সিরিজ   

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ ফুটবল চলার সময়ে বিশ্বে দিন-রাত এক হয়ে যায়। নগর-মহানগরে রাতের অন্ধকার ঘুচে ফুটবল উন্মাদনায় আলোকিত হয়ে ওঠে। বিশ্বকাপ ফুটবলের মাসে বিশ্বের খুব কম দেশেই অন্য খেলা মাঠে থাকে। সেদিক থেকে বাংলাদেশ দলকে কিছুটা দুর্ভাগাই বলতে হবে।

 

কাতার বিশ্বকাপটা চুটিয়ে উপভোগ করতে পারবেন না সাকিব-তামিমরা। কারণ, ফুটবল বিশ্বকাপের ভেতরেই ভারতের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে হবে টাইগারদের। খেলতে হবে তিনটি ওয়ানডে এবং দুটি টেস্ট ম্যাচ।

২১ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত চলবে কাতার বিশ্বকাপ।

টুর্নামেন্ট শুরুর পর পরই ঢাকায় আসবে ভারত। বিসিবির একটি সূত্র জানায়, নভেম্বরের শেষ দিকে রোহিত শর্মাদের আসার কথা রয়েছে। সম্ভাব্য সূচি অনুযায়ী মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচ দিয়ে মাঠে গড়াবে দ্বিপক্ষীয় সিরিজ। ৫ ও ৭ ডিসেম্বর মিরপুরে দুটি ওয়ানডে খেলে চট্টগ্রাম যাবে দুই দল। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১০ ডিসেম্বর হবে শেষ ম্যাচ।  

যদিও গুঞ্জন আছে, ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই ঢাকায় খেলতে চায় ভারত। বিসিবি চায় ভাগাভাগি করে খেলতে। প্রস্তাবিত সূচিতে ১৪ থেকে ১৮ ডিসেম্বর চট্টগ্রামে রাখা হয়েছে প্রথম টেস্ট ম্যাচ। ফুটবল বিশ্বকাপেরও চরম উত্তেজনার দিন তখন। দ্বিতীয় টেস্ট হবে মিরপুরে ২৪ থেকে ২৮ ডিসেম্বর।

news24bd.tv/কামরুল