ট্রেনের টিকিট কেনা যাচ্ছে নগদ'এ, থাকছে ৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

প্রতীকী ছবি

ট্রেনের টিকিট কেনা যাচ্ছে নগদ'এ, থাকছে ৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক

অনলাইন ডেস্ক

এবার ট্রেনের টিকিট কেনা যাচ্ছে 'নগদ'- এ। 'নগদ'- এ টিকিট কিনলেই পাচ্ছেন ৫০ টাকা পর্যন্ত তাৎক্ষণিক ক্যাশব্যাক। ট্রেনের যাত্রীরা বাংলাদেশ রেলওয়ের অফিশিয়াল সাইট কিংবা নতুন মোবাইল অ্যাপ 'রেল সেবা' থেকে টিকিট কাটার সময় এখন থেকে 'নগদ'-এ পেমেন্ট করতে পারবেন। ঈদের সময় সাধারণ যাত্রীদের বাড়ি যাতায়াতের ভোগান্তি দূর করতে ঘরে বসেই ট্রেনের টিকিট কাটার ক্ষেত্রে পেমেন্টে ১০ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক চালু করেছে 'নগদ'।

 

সম্প্রতি বাংলাদেশ রেলওয়ের টিকিটিং সেবাদাতা প্রতিষ্ঠান সহজ-সিনেসিস-ভিনসেন জেভি ও ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস 'নগদ'-এর মধ্যে এই সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। ফলে দেশের সাধারণ যাত্রীরা যেকোনো সময় ট্রেনের টিকিট কিনতে পারবেন, যা তাদের জীবনকে করবে ঝামেলাহীন।

যাত্রীরা বাংলাদেশ রেলওয়ের অফিশিয়াল অনলাইন ই-টিকেটিং ওয়েবসাইট কিংবা 'রেল সেবা' অ্যাপ থেকে 'নগদ'-এর গেটওয়ে ব্যবহার করে ট্রেনের টিকিট কিনতে পারবেন। ওয়েবসাইট কিংবা 'রেল সেবা' অ্যাপ থেকে টিকিট কিনে 'নগদ' অ্যাকাউন্ট দিয়ে পেমেন্ট করলে যাত্রীরা পাবেন ১০ শতাংশ বা সর্বমোট ৫০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক।

তাৎক্ষণিক ক্যাশব্যাকের এই অফারটি চলবে আগামী ১৪ জুলাই ২০২২ পর্যন্ত। যেখানে ট্রেনের যাত্রীরা বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট কিংবা 'রেল সেবা' অ্যাপ থেকে টিকিট কিনে 'নগদ'-এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।

ক্যাশব্যাক অফারের সকল শর্ত পূরণ সাপেক্ষে যাত্রীরা এই অফারটি উপভোগ করতে পারবেন। এ ছাড়া এই অফারটি নিশ্চিত করতে যাত্রীদের 'নগদ' অ্যাকাউন্ট অবশ্যই সচল থাকতে হবে।

'নগদ'-এর মাধ্যমে পেমেন্ট সুবিধার ফলে ট্রেনের টিকিটের জন্য এখন আর ঘণ্টার পর ঘণ্টা দীর্ঘ সারিতে দাঁড়িয়ে থাকতে হবে না। ফলে এই প্রক্রিয়ায় বাংলাদেশ রেলওয়ে ট্রেনের টিকিট কেনার জন্য যাত্রীরা বাঁচাতে পারবেন তাদের মূল্যবান সময় ও অর্থ। পাশাপাশি বর্তমানে করোনার ঊর্ধ্বমুখী প্রবণতায় যাত্রীদের স্বাস্থ্যঝুঁকি থেকেও মিলবে মুক্তি।  

ট্রেনের টিকিটের পেমেন্ট সুবিধা চালু নিয়ে দেশের জনপ্রিয় মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস 'নগদ'- এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ বলেন, 'মানুষের জীবন ঝামেলাহীন করতে ট্রেনের টিকিট কেনার সেবা নিয়ে এসেছে 'নগদ'। এখন থেকে 'নগদ'-এর মাধ্যমে কেনা যাবে ট্রেনের টিকিট। ঈদে ঘরমুখো মানুষের জন্য 'নগদ'-এর এই অফার ট্রেনের টিকিট কাটার ক্ষেত্রে অনেকটা স্বস্তি দেবে। এভাবে 'নগদ' হয়ে উঠছে সবার ওয়ালেট, জাতীয় ওয়ালেট। '

এ বিষয়ে বিস্তারিত জানতে ভিজিট করতে পারেন https://nagad.com.bd/campaign?offer=utshober-khushi-nagade-beshi-
ticketing&utm_source=Facebook&utm_medium=Post&utm_campaign=UK NB-Railway&utm_content=UKNB-BR-19062022
এই লিংকে। অথবা কল করতে পারেন ১৬১৬৭ বা ০৯৬ ০৯৬ ১৬১৬৭ এ নম্বরে।