বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ

পুরোনো ছবি

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি শুরু আজ। ডমিনিকায় বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হবে ম্যাচটি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চার বছর আগের সফরে সাকিবের নেতৃত্বেই টি-টোয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ।

এবার বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ।

তার অধীনেই এবার ডমিনিকায় টি-টোয়েন্টি সিরিজে লড়বে টাইগাররা।

ম্যাচ ভেন্যুতে ম্যাচের দুই দিন আগে থেকেই অনুশীলন করার কথা ছিল টাইগারদের। কিন্তু সেন্ট লুসিয়া থেকে যাত্রা এক দিন পেছাতে হয় আটলান্টিকে সাইক্লোনের ঘনঘটায়। আর ফেরিতে আটলান্টিক পাড়ি দিয়ে ডমিনিকা যাত্রাও শেষ পর্যন্ত খুব প্রীতিকর হয়নি ‘মোশন সিকনেস’-এর কারণে বেশ কয়েকজন ক্রিকেটার অসুস্থ হয়ে পড়ায়।

টেস্টে ভরাডুবি হলেও এখন ফরম্যাট ভিন্ন হওয়ায় আশাবাদী টাইগার অধিনায়ক মাহমুদ উল্লাহ। বলেন, 'আমরা সিরিজ জেতার লক্ষ্য নিয়েই নামব। এই মুহূর্তে আমাদের দলের ভারসাম্যও চমৎকার বলে মনে হচ্ছে আমার। '

তার ওপর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপেরও আর খুব বেশি বাকি নেই বলে প্রস্তুতির কথাও মাথায় রাখতে হচ্ছে তাঁদের, 'বিশ্বকাপের আগে প্রতিটি সিরিজ ও প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। আমরা তাই সিরিজই জিততে চাই। '

টি-টোয়েন্টিতে সাম্প্রতিক পারফরম্যান্স অবশ্য খুব একটা ভালো যাচ্ছে না টাইগারদের। এই সংস্করণে নিজেদের খেলা সর্বশেষ ১০ ম্যাচের মধ্যে ৯টিতেই হার আত্মবিশ্বাস নিয়ে গেছে তলানিতে। গত বছর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের পাঁচ ম্যাচেই হার দিয়ে শুরু যে দুর্দশার, তা এখনো চলছে।

news24bd.tv/রিমু