দেশে একদিনে করেনায় ৬ জনের মৃত্যু
দেশে একদিনে করেনায় ৬ জনের মৃত্যু

প্রতীকী ছবি

দেশে একদিনে করেনায় ৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ছয় জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৫৪ জনের।

এদিন নতুন করে শনাক্ত হয়েছেন ১১০৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৭৬ হাজার ৭৮৭ জনে।

শনিবার (২ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ২৩৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ১৯ লাখ সাত হাজার ৯৯০ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে আট হাজার ১১৭টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে আট হাজার ৩৫৭টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৩ লাখ ৬৮ হাজার ৭৩১টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৩ দশমিক ২২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৫২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত ছয় জনের মধ্যে তিন জন পুরুষ এবং তিন জন নারী এবং তাদের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন রয়েছে।

মৃত ছয় জনের মধ্যে ঢাকা বিভাগের তিনজন, চট্রগ্রাম বিভাগের দুই জন এবং ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন। মৃতদের মধ্যে তিনি জন সরকারি হাসপাতালে এবং তিন জন বেসরকারি হাসপাতালে মারা যান।  

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৮০ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছে ১৭ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৪ হাজার ৮২৩ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছে চার লাখ ১৪ হাজার ৮৭২ জন। এখন আইসোলেশনে আছেন ২৯ হাজার ৯৫১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

news24bd.tv/কামরুল