হাসপাতালের বেসিনে মৃত নবজাতক
হাসপাতালের বেসিনে মৃত নবজাতক

হাসপাতালের বেসিনে মৃত নবজাতক

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাট উপজেলা হাসপাতারের সামনের বেসিন থেকে একটি মৃত নবজাতক উদ্ধার করা হয়েছে। শনিবার (২ জুলাই) দুপুরে হাসপাতালের সামনে হাতধোয়ার জন্য নির্মিত বেসিন থেকে ফকিরহাট মডেল থানা পুলিশ ওই ছেলে নবজাতকটিকে উদ্ধার করে। এ ঘটনায় পুলিশ একটি অপমৃত্যুর মামলা করেছে। নবজাতকের লাশের ময়নাতদন্তের জন্য বাগেরহাট জেলা হাসপাতালে পাঠিয়েছে পুলিশ।

ফকিরহাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহ্ মো. মহিবুল্লাহ বলেন, হাসপাতালেরর সামনের বেসিন পরিস্কার করার সময় পরিচ্ছন্নতা কর্মীরা নবজাতকটিকে দেখতে পায়। পরে বিষয়টি পুলিশকে জানালে তারা নবজাতকটির লাশ উদ্ধার করেছে। নবজাতকটির আকার ও আকৃতি দেখে মনে হয় ২০ থেকে ২৫ সপ্তাহের হতে পারে। এটা ভ্রুণ ও জন্ম নেওয়ার মাঝামাঝি পর্যায়। কেউ হয়ত ইচ্ছেকৃত গর্ভপাত করে এখানে ফেলে রেখে গেছেন।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলিমুজ্জামান বলেন, নবজাতক লাশ উদ্ধারের ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে। নবজাতকের ময়নাদতন্তের জন্য বাগেরহাট জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পরবর্তী অনুসন্ধান ও আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নবজাতকের ডিএনএ প্রোফাইল সংরক্ষণের জন্যও আবেদন করা হয়েছে।

news24bd.tv তৌহিদ