দ্বিতীয় টি টোয়েন্টিতেও হার বাংলাদেশের
দ্বিতীয় টি টোয়েন্টিতেও হার বাংলাদেশের

সংগৃহীত ছবি

দ্বিতীয় টি টোয়েন্টিতেও হার বাংলাদেশের

সুখন সরকার

ডোমিনিকায় সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাজে পারফরম্যান্সে ৩৫ রানে হেরেছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেটে ১৯৩ রানে জবাবে ৬ উইকেটে ১৫৮ রান তোলে বাংলাদেশ। সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ায় ১-০ তে এগিয়ে গেলো ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজ সফরে শুরু থেকেই টস ভাগ্য মুখ ফিরিয়ে নিয়েছে।

আর ম্যাচ ভাগ্যটা এখন পর্যন্ত নিজেদের করতে পারেনি বাংলাদেশ। এই সফরে প্রথমবার টস হেরেও আগে বোলিংয়ের সুযোগ পেয়ে তা কাজে লাগাতে পারেননি অধিকাংশ টাইগার বোলার। যে তালিকায় সবার ওপরে তাসকিন। তিন ওভারে ৪৬ রান দিয়েস উইকেট শূন্য।

সাকিব, মুস্তাফিজও হতাশ করেছেন। বল হাতে ওভারে রান দিয়েছেন ৯ এর বেশি। শরিফুলের শিকার দুটি কিন্তু ওভারে রান দিয়েছে ১০টি করে। একমাত্র মেহেদি হাসানের বলে কিছুটা শান্ত ছিলেন ক্যারিবীয় ব্যাটাররা। বাকিদের রান বিলানোর সুযোগে স্বাগতিকদের ব্যাটিং তাণ্ডবে রানের পাহাড়।

ওয়েস্ট ইন্ডিজ সহ-অধিনায়ক রবম্যান পাওয়েলের পাওয়ার হিটিংয়ের সামনে অসহায় বাংলার বোলাররা। ২৮ বলে ৬১ রানের ইনিংসে ৬ ছক্কা আর ২ বাউন্ডারি। যেখানে বাংলাদেশের সব ব্যাটার মিলে পেয়েছেন ৫ ছক্কার দেখা। সাথে ব্র্যানডন কিংস খেলেন ৫৭ রানের ইনিংস। এক ছয় আর ৭ চারে সাজানো ইনিংস। পোরানও ৩৪ রান করে গেলে বাংলাদেশের সামনে টার্গেট ১৯৪ রান।

আবারো টাইগারদের হতশ্রী ব্যাটিংয় কেবল হতাশাই বাড়িয়েছে। ৮ রানে দুই ওপেনার বিশ্রামে। যেনো সব দায়িত্ব এক সাকিবের। বিজয়, লিটন, রিয়াদ, সোহানদের আসা-যাওয়ার মিছিলে সাকিবকে খানিক সঙ্গ দিয়েছেন ৩৫ রান করা তরুণ আফিফ।

সাকিব খেলেন ৫৮ বলে ম্যাচে সর্বোচ্চ ৬৪ রানের অপরাজিত ইনিংস। টি-টোয়েন্টিতে যোগ দিয়েছেন ২ হাজার রানের ক্লাবে। কিন্তু তা শুধু পরাজয়ের ব্যবধান কমানোর পাশাপাশি ব্যক্তিগত অর্জনই থেকে গেছে। তাতে বাংলাদেশের স্কোর বোর্ডে ৬ উইকেটে ১৫৮ রানের বেশি জড়ো না হলে পরাজয় ৩৫ রানের।

news24bd.tv/রিমু