বিশ্ব করোনায় একদিনে কমেছে শনাক্ত ও মৃত্যু
বিশ্ব করোনায় একদিনে কমেছে শনাক্ত ও মৃত্যু

প্রতীকী ছবি

বিশ্ব করোনায় একদিনে কমেছে শনাক্ত ও মৃত্যু

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। তবে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা কমেছে। সেই সঙ্গে কমেছে মৃত্যুর সংখ্যাও। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন আক্রান্ত হয়েছে, যা আগের দিন ছিল ৩ লাখ ৮৬ হাজার ৬২ জন।

এ ছাড়া নতুন করে আরও ৫৬৩ জনের মৃত্যু হয়েছে, যা আগে ছিল ৭২৭ জন।

আজ সোমবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৪২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬১ হাজার ৪৩৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ কোটি ৯১ লাখ ৯০ হাজার ৯৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৭১ হাজার ৯৪৭ জন আক্রান্ত হয়েছে ইতালিতে। মৃত্যু তালিকায় শীর্ষে তাইওয়ান। দেশটিতে ৮৮ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে মারা গেছেন ৭৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৫৪৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ১২ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৩২৭ জন এবং মারা গেছেন ১১ জন। রাশিয়ায় মারা গেছেন ৪৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০ জন। উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৫০ জন এবং মারা গেছেন ৭৩ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৮২ জন এবং মারা গেছেন ৩০ জন।

এ ছাড়া থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৮ জন এবং মারা গেছেন ১৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৯৪ জন এবং মারা গেছেন ২৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

news24bd.tv/রিমু