দামে মেসির ওপরে মার্টিনেজ

সংগৃহীত ছবি

দামে মেসির ওপরে মার্টিনেজ

অনলাইন ডেস্ক

দলবদলের বাজারে এই মুহূর্তে সবচেয়ে দামি আর্জেন্টাইন ফুটবলার লাউতারো মার্টিনেজ। ২৪ বছর বয়সী এই আর্জেন্টাইন স্ট্রাইকারের বর্তমান বাজারমূল্য ৬৭.৫ মিলিয়ন পাউন্ড। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭৬৫ কোটি টাকা। যেখানে ৪৫ মিলিয়ন পাউন্ডের (প্রায় ৫১০ কোটি টাকা) লিওনেল মেসির অবস্থান তালিকার দুইয়ে।

 

আর্জেন্টাইন ফুটবলারদের মধ্যে তালিকার তিনে আছেন ক্রিস্টিয়ান রোমেরো। ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পারে খেলা এই ডিফেন্ডাররের বাজারমূল্য ৪৩.২০ মিলিয়ন পাউন্ড (প্রায় ৪৮৯ কোটি টাকা)। এরপরের অবস্থানে আছেন যথাক্রমে আতলেতিকো মাদ্রিদে খেলা দুই আর্জেন্টাইন আনহেল কোরেয়া (৪০.৫০ মিলিয়ন পাউন্ড) ও রদ্রিগো দি পল (৩৬ মিলিয়ন পাউন্ড)।  

ফুটবলের দলবদলভিত্তিক ওয়েবসাইট ট্রান্সফারমার্কেটের প্রতিবেদন অনুযায়ী, বর্তমান দলবদলের বাজারে ইন্টার মিলানের আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্টিনেজের বাজার মূল্য ৬৭.৫০ মিলিয়ন পাউন্ড।

যা লিওনেল মেসির চেয়ে দেড়গুণ বেশি।  

এবারের দলবদলে মার্টিনেজকে দলে টানার আগ্রহ প্রকাশ করেছিল টটেনহ্যাম ও চেলসি। তবে আপাতত ইন্টার মিলান ছেড়ে অন্য কোথাও যাওয়ার পরিকল্পনা নেই জানিয়ে প্রস্তাব ফিরিয়ে দেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

উল্লেখ্য, এখন পর্যন্ত আর্জেটিনা জাতীয় দলের হয়ে ৩৮ ম্যাচ খেলে ২০টি গোল করেছেন লাউতারো মার্টিনেজ। ইন্টারের জার্সিতে তার গোলসংখ্যা ৭৪টি।

news24bd.tv/আলী