যুবলীগ নেতার মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

ইউপি চেয়ারম্যান কারাগারে

যুবলীগ নেতার মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

 লক্ষ্মীপুর প্রতিনিধি

ব্যবসায়ীক অংশীদারিত্বের ৩২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে যুবলীগ নেতার মামলায় লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালকে কারাগারে পাঠিয়েছে আদালত। সোমবার দুপুরে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শামছুল আরেফিন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ইউছুফ ছৈয়াল সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। বাদী রূপম হাওলাদার সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক।

এজাহার সূত্রে জানায়, ২০২০ সালে রূপম হাওলাদার মেঘনা নদীর মজু চৌধুরীর হাট লঞ্চঘাট ইজারার জন্য ২৫ লাখ টাকার পে-অর্ডার নেন। ঘাটটি চেয়ারম্যান ইউছুফ ছৈয়ালের চররমনী মোহন ইউনিয়নে। এতে তিনি রূপমের সঙ্গে অংশীদার হয়ে কাজ করবেন ও তার নামেই ঘাট ইজারা নেওয়ার জন্য অনুরোধ করেন। রূপম তাতে রাজি হয়ে ২৫ লাখ টাকার পে-অর্ডার ও আরও ১০ লাখ টাকা দেয়।

এতে রূপম ও ইউছুফ ছৈয়াল চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে টেন্ডারের মাধ্যমে ঘাটটি ইজারা পায়। কিন্তু কাগজপত্রে ইউছুফ ছৈয়ালের পরিবর্তে তার ভাতিজা বাবুল ছৈয়ালের নাম দেখা যায়।  

কারণ জানতে চাইলে ইউছুফ তখন রূপমকে জানান, চেয়ারম্যান হওয়ার কারণে নিজ নামে তিনি ইজারা নিতে পারবে না। এর কিছুদিন পরে রূপমের অংশীদারিত্বের কথা তিনি অস্বীকার করেন। টাকা চাইলেও দেবেন না বলে জানান। এতে বাধ্য হয়ে রূপম লক্ষ্মীপুর আদালতে ইউছুফ ছৈয়ালের বিরুদ্ধে ৩৩ লাখ টাকা পাওনা উল্লেখ করে মামলা দায়ের করেন।  

বাদীর আইনজীবী রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না বিষয়টি নিশ্চিত করে বলেন, বাদী ইউনুছ হাওলাদার রূপম অভিযুক্ত ইউছুফ ছৈয়ালের কাছ থেকে ৩২ লাখ টাকা পাওনা রয়েছে। এ নিয়ে কয়েকবার বৈঠকে বসলেও অভিযুক্ত চেয়ারম্যান টাকাগুলো দেননি। সোমবার আদালতে হাজিরা ছিল তার। বাদীর টাকা না দেওয়ায় আদালত চেয়ারম্যান ইউছুফকে গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

news24bd.tv/কামরুল