সুন্দরবন থেকে হরিণ ধরার ফাঁদসহ চার শিকারি আটক
সুন্দরবন থেকে হরিণ ধরার ফাঁদসহ চার শিকারি আটক

চার হরিণ শিকারিকে আটক

সুন্দরবন থেকে হরিণ ধরার ফাঁদসহ চার শিকারি আটক

বাগেরহাট প্রতিনিধি :

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জ থেকে চার হরিণ শিকারিকে আটক করা হয়েছে। রোববার গভীর রাতে শরণখোলা রেঞ্জের বগী স্টেশনাধীন চরখালী টহল ফাঁড়ির পাজরাফুটা খালে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে বনরক্ষীরা। এ সময় তাদের কাছ থেকে হরিণ শিকারের ফাঁদ ও একটি ট্রলার জব্দ করা হয়।

আটক শিকারিরা হলেন-বরগুনার পাথরঘাটা উপজেলার কাঁঠালতলী গ্রামের আ. হক হাওলাদারের ছেলে হাবিবুর রহমান, হারুন খার ছেলে হাসান খা, আ. আজিজের ছেলে এমাদুল হক ও নাসির হাওলাদারের ছেলে খায়রুল হাওলাদার।

তাদের চার জনকে আজ সোমবার দুপুরে বাগেরহাট আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারের প্রেরণের নির্দেশ দেন।

সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মো. আসাদুজ্জামান জানান, নিষেধাজ্ঞার মধ্যে গোপনে চোরা শিকারিরা রোববার গভীর রাতে সুন্দরবনে প্রবেশ করে নাইলনের রশির ফাঁদ পেতে রেখে ট্রলারে অবস্থান করছিলেন। এ সংবাদ পেয়ে চরখালী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে বনরক্ষীরা অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।

তাদের কাছ থেকে একটি ইঞ্জিন চালিত ট্রলার, বন থেকে উদ্ধার করা এক বস্তা নাইলনের রশির ফাঁদসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। শিকারিদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে সোমবার দুপুরে আদালতে পাঠানো হলে বিচারক তাদের কারাগারের প্রেরণের নির্দেশ দেন।

news24bd.tv/কামরুল