'শত নির্যাতনের পরও আওয়ামী লীগ শক্তিশালী হয়ে মাঠে আছে'
'শত নির্যাতনের পরও আওয়ামী লীগ শক্তিশালী হয়ে মাঠে আছে'

'শত নির্যাতনের পরও আওয়ামী লীগ শক্তিশালী হয়ে মাঠে আছে'

জয়দেব দাশ

শত নির্যাতনের পরও আওয়ামী লীগ শক্তিশালী হয়েই রাজনীতির মাঠে আছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলটির মাঠ কর্মীরা সব সময় সঠিক সিদ্ধান্ত নিয়েছে বলেও মন্তব্য করেন বঙ্গবন্ধুকন্যা। সোমবার সকালে ছেলে-মেয়েসহ পরিবারের সদস্যদের নিয়ে পদ্মাসেতু পাড়ি দিয়ে টুঙ্গিপাড়ায় গিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতাদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এর আগে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

 

সড়ক পথে সবশেষ ২০১৮ সালের ১২ই ডিসেম্বর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্দেশ্য ছিল নিজের সংসদীয় আসন গোপালগঞ্জ-৩ এ নির্বাচনী প্রচার। এর সাড়ে তিন বছর পর সড়ক পথে নিজের সততা, দৃঢ়তা আর আত্মমর্যাদায় অনন্য প্রতীক স্বপ্নের পদ্মা সেতু পাড়ি দিয়ে পরিবারের সদস্যদের নিয়ে শৈশব কৈশোরের স্মৃতি বিজড়িত টুঙ্গিপাড়ায় সবুজ শ্যামল গ্রামে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল আটটায় গণভবন থেকে যাত্রা শুরু করে পদ্মা সেতুতে পৌঁছে ছেলে মেয়েকে নিয়ে ছবি তোলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে জাজিরা প্রান্তে সার্ভিস এরিয়া-টুতে কিছু সময়ের জন্য যাত্রাবিরতি দিয়ে বেলা ১২টার কিছু আগে পৌঁছান জাতির পিতার সমাধিসৌধে। ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে দোয়া মোনাজাত করেন শেখ হাসিনা।

পরে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় কথা বলেন শেখ হাসিনা। শত নির্যাতনের পরও আওযামী লীগ শক্তিশালী। কারণ দলটির মাঠ পর্যায়ের কর্মীরা সব সময়ই সঠিক সিদ্ধান্ত নিয়েছে।

শেখ হাসিনা বলেন, বহুবার তাঁকে হত্যাচেষ্টা হয়েছে। কিন্তু ষড়যন্ত্রকারীরা সফল হয়নি। বরং দেশের কল্যাণের সব কাজ পরিকল্পিতভাবে করা হচ্ছে বলেই বাংলাদেশের মানুষ আজ ভালো আছে।

পদ্মাসেতু হয়েছে তাই এখন দেশের দক্ষিণাঞ্চলের আর্থ সামাজিক উন্নয়নে শিল্পায়নের উপর গুরুত্ব আরোপ করেন প্রধানমন্ত্রী। মানুষের ভালোবাসাই তার চলার পথের শক্তি বলে আবারও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

news24bd.tv/কামরুল