সেনা কর্মকর্তাদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ পাক সেনাপ্রধানের
সেনা কর্মকর্তাদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ পাক সেনাপ্রধানের

সংগৃহীত ছবি

সেনা কর্মকর্তাদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ পাক সেনাপ্রধানের

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সামরিক বাহিনীর কর্মকর্তাদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ দিয়েছেন চিফ অব স্টাফ জেনারেল কামার জাভেদ বাজওয়া। সেনাবাহিনীর কমান্ডার ও শীর্ষ কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থা আইএসআই এর সঙ্গে যুক্তদের উদ্দেশে এ নিয়ে পৃথক একটি নির্দেশনা জারি করেছেন তিনি। দেশটির জিও টিভি অনলাইনের প্রতিবেদনে আজ সোমবার এ তথ্য জানানো হয়।

সেনা কর্মকর্তাদেরকে রাজনীতিবিদদের সঙ্গে আলাপ-আলোচনাও বন্ধ রাখার আহ্বান জানান পাকিস্তানের সেনাপ্রধান।

আসন্ন পাঞ্জাবের উপনির্বাচনে পিটিআইকে বেকায়দায় ফেলতে ও নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক ষড়যন্ত্রে আইএসআই এবং সামরিক বাহিনীর কর্মকর্তারা জড়িত বলে অভিযোগ করে আসছেন পিটিআই নেতারা।

আএসআই লাহোরের সেক্টর কমান্ডারের দিকে পিটিআই নেতাদের সন্দেহের তীর। দুসপ্তাহ ধরে তিনি পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের নিজ কর্মস্থলে নেই। অফিসের কাজে তিনি রাজধানী ইসলামাবাদে রয়েছেন।

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও পিটিআই নেতা ডা. ইয়াসমিন রাশিদ সম্প্রতি এই আইএসআই কর্মকর্তার নাম উল্লেখ করেছেন। ডা. রাশিদের আগে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পিটিআইয়ের ডেপুটি চেয়ারম্যান শাহ মেহমুদ কোরেশি বলেছেন, পাঞ্জাব প্রদেশের উপনির্বাচনে পিটিআইয়ের বিরুদ্ধে অদৃশ্য শক্তি কাজ করছে।

এ ছাড়াও সম্প্রতি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান অভিযোগ করে বলেন, তাঁর কিছু কিছু প্রার্থী অচেনা ফোন নম্বর থেকে কল পাচ্ছেন।

news24bd.tv/আলী