ঈদযাত্রা : আজ শেষ দিনেও টিকিটপ্রত্যাশীদের ভিড়
ঈদযাত্রা : আজ শেষ দিনেও টিকিটপ্রত্যাশীদের ভিড়

প্রতীকী ছবি

ঈদযাত্রা : আজ শেষ দিনেও টিকিটপ্রত্যাশীদের ভিড়

অনলাইন ডেস্ক

ঈদ ঘিরে শুরু হয়েছে শেকড়ে ফেরার যাত্রা। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির ৫ম ও শেষ দিন আজ মঙ্গলবার। প্রতিদিনের মতো আজ সকাল ৮টায় শুরু হয় টিকিট বিক্রি। আজ দেওয়া হচ্ছে ৯ জুলাইয়ের অগ্রিম টিকিট।

কমলাপুর রেলস্টেশনে গত কয়েক দিনের তুলনায় আজও ভিড় দেখা গেছে।

জানা গেছে, অন্য দিনগুলোর মতো শেষ দিনের অগ্রিম টিকিট নিতে সাধারণ মানুষ লাইনে দাঁড়িয়েছেন গতকাল বিকেল ও রাতে। অনেকে রোববার (৩ জুলাই) লাইন দিয়ে টিকিট না পেয়ে গতকাল আবার লাইন ধরেছেন।

একজন একতা এক্সপ্রেসের যাত্রী সিরাজুল ইসলাম। নারায়ণগঞ্জের এই গার্মেন্টস শ্রমিক দিনাজপুরের পার্বতীপুর যাবেন। তিনি বলেন, রোববার সন্ধ্যা ৭টায় অগ্রিম টিকিট কাটার জন্য লাইন ধরি। আমার সিরিয়াল ছিল ৯৬। কিন্তু ৮০ পর্যন্ত আসতেই টিকিট শেষ। পরে গতকাল আবার লাইনে দাঁড়ালাম। তখন সিরিয়াল হয় ১১। আর আজ ৮টার পরে টিকিট পেলাম।

এদিকে, ঈদযাত্রার প্রথম দিনের প্রথম ট্রেনটিই নির্ধারিত সময়ে ছাড়েনি। ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬টায় কমলাপুর থেকে ছাড়ার কথা থাকলেও এটি কমলাপুর এসে পৌঁছায় ৬টা ২০ মিনিটে। প্রায় এক ঘণ্টা বিলম্বে ছাড়ে ধূমকেতু এক্সপ্রেস। ঠিক সময়ে ট্রেন না ছাড়ায় যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছানো নিয়েও তৈরি হয়েছে শঙ্কা।

উল্লেখ্য, ১ জুলাই দেওয়া হয় ৫ জুলাইয়ের ট্রেনের টিকিট, ২ জুলাই দেওয়া হয় ৬ জুলাইয়ের টিকিট, ৩ জুলাই দেওয়া হয় ৭ জুলাইয়ের টিকিট, ৪ জুলাই দেওয়া হয় ৮ জুলাইয়ের ট্রেনের টিকিট এবং আজ ৫ জুলাই দেওয়া হচ্ছে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট।

এছাড়া ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই থেকে। ওইদিন ১১ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। ৮ জুলাই ১২ জুলাইয়ের টিকিট, ৯ জুলাই ১৩ জুলাইয়ের টিকিট, ১১ জুলাই ১৪ এবং ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি হবে। তবে ১১ জুলাই সীমিত কয়েকটি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। ১২ জুলাই থেকে সব ট্রেন চলাচল করবে।

news24bd.tv/রিমু