'ব্যবসায়ী মৃত্যুর ঘটনায় ওই কোম্পা‌নির বিরু‌দ্ধে আই‌নি ব্যবস্থা'
'ব্যবসায়ী মৃত্যুর ঘটনায় ওই কোম্পা‌নির বিরু‌দ্ধে আই‌নি ব্যবস্থা'

ফাইল ছবি

'ব্যবসায়ী মৃত্যুর ঘটনায় ওই কোম্পা‌নির বিরু‌দ্ধে আই‌নি ব্যবস্থা'

জুবায়ের সানি

পাওনা টাকা না পেয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করা কবি, ব্যবসায়ী মো. আনিসুর রহমান গাজী (৫০) মারা গেছেন। শেখ হাসিনা বার্ন ইউনিটে চি‌কিৎসাধীন থাকা অবস্থায় সকাল ৬টা ১০ মি‌নি‌টে তিনি মারা যান। মৃত্যুর ঘটনায় শাহবাগ থানায় একটি আত্নহত্যার  প্ররোচনার মামলা ক‌রেছে তার প‌রিবার।

সোমবার বি‌কে‌লে পাওনা টাকা ফেরত না পাওয়ার অভিমানে এভাবেই জাতীয় প্রেসক্লাবের সামনে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন কুষ্টিয়া জেলা ছাত্রলী‌গের সা‌বেক সভাপ‌তি গাজী আনিস।

পরে তাকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

চি‌কিৎসক সামন্ত লাল সেন জানান, তার শরী‌রের ৯০ শতাংশ পু‌ড়ে গি‌য়ে‌ছি‌লো। সইে‌ স‌ঙ্গে তার শ্বাসনা‌লি পু‌ড়ে যাওয়ায় তা‌কে বাঁচানো সম্ভব হয়‌নি।  

এদিকে, গাজী আ‌নি‌সের মর‌দেহ দেখ‌তে হাসপাতা‌লে আ‌সেন আওয়ামী লী‌গের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হা‌নিফ। এসময় তি‌নি ব‌লেন, ওই কোম্পানির বিরু‌দ্ধে আইনানুক ক‌ঠোর ব্যবস্থা নেয়া হ‌বে।

হা‌নিফ বলেন, গা‌জি আ‌নি‌সের মৃত্যুর ঘটনায় মামলা হ‌বে। যে কোম্পা‌নির কার‌ণে এই ঘটনা তা‌দের বিরু‌দ্ধে ক‌ঠোর আই‌নি ব্যবস্থা নেয়া হ‌বে।

হেনোলাক্স নামের একটি কোম্পানিতে ১ কোটি ২৬ লাখ টাকা বিনিয়োগ করেছিলেন আ‌নিস। কোম্পানিটি টাকা না দেয়ায় এ নিয়ে সংবাদ সম্মেলন করেও কোন লাভ হয়নি। তাই নিজের গায়ে আগুন দেন তিনি।

news24bd.tv/রিমু