কোম্পানীগঞ্জে ৯ রোহিঙ্গা আটক

কোম্পানীগঞ্জে ৯ রোহিঙ্গা আটক

কোম্পানীগঞ্জে ৯ রোহিঙ্গা আটক

অনলাইন ডেস্ক

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসা ৯ রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় বাসিন্দারা। আটককৃতদের মধ্যে নারী, ৪ শিশুসহ ৩ যুবক রয়েছে।

সোমবার (৪ জুলাই) রাত ১০টার দিকে আটককৃত রোহিঙ্গাদের পুলিশে সোপর্দ করা হয়। এর আগে, একই দিন রাত ৯টার দিকে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের পেশকারহাট রাস্তার মাথা এলাকা থেকে তাদের আটক করা হয়।

    

আটককৃত রোহিঙ্গারা হলো, ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের  মৃত লোকমান হাকিমের ছেলে নুরুল হাকিম (২৪),  খলিলের ছেলে ওমর ফারুক (১৪), নুর কবিরের ছেলে মাজেদা বেগম (১৫), মনিরুল হকের স্ত্রী মমতাজ বেগম (২০), একই ক্লাস্টারের মনিরুল হকের মেয়ে মনিকা বেগম (৮), নুরুল আমিনের স্ত্রী হোসনেয়ারা (২০), একই ক্লাস্টারের নুরুল আমিনের ছেলে নুর ছাদেক (৪) ও আনোয়োর ছাদেক (২), মো.মরি আহাম্মদের ছেলে জাহেদুল্লা (২১)।  

চরকাঁকড়া ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য দিদার হোসেন সৌরভ জানান, সোমবার রাত পৌনে ৯টার দিকে উপজেলার মুছাপুর ইউনিয়নের বাংলাবাজার এলাকা থেকে কয়েকটি মোটরসাইকেল যোগে ৯ জন রোহিঙ্গা চরকাঁকড়া ইউনিয়নের পেশকারহাট রাস্তার মাথা এলাকায় আসে।  তখন  হাতে-পায়ে কাদা মাখা অবস্থায় দুই রোহিঙ্গা নারী, ৪ শিশু ও ৩ যুবক ওই এলাকায় ঘুরাফেরা করেন। বিষয়টি স্থানীয়দের সন্দেহ হলে আটকের পর জিজ্ঞাসাবাদে তারা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করেন।

তখন আটককৃত রোহিঙ্গারা জানান, চট্রগ্রামের চকরিয়া এলাকায় তাদের আত্মীয় থাকে। তারা আত্মীয় স্বজনের সাথে দেখা করতে ভাসানচর আশ্রয়ণ ক্যাম্প থেকে দালালের সহযোগিতায় পালিয়ে আসে। পরে রাত ১০টার দিকে কোম্পানীগঞ্জ থানা পুলিশের কাছে তাদের সোপর্দ করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাদেকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার ভোর রাতের দিকে দালালের মাধ্যমে তারা ভাসানচর আশ্রয়ণ কেন্দ্র থেকে পালিয়ে আসে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে। পরবর্তীতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/রিমু