অস্ত্র-মাদকসহ সাবেক যুবলীগ নেতা সম্রাট গ্রেফতার
অস্ত্র-মাদকসহ সাবেক যুবলীগ নেতা সম্রাট গ্রেফতার

সংগৃহীত ছবি

অস্ত্র-মাদকসহ সাবেক যুবলীগ নেতা সম্রাট গ্রেফতার

অনলাইন ডেস্ক

কুষ্টিয়া শহর যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক জেড এম সম্রাট ও তার দুই সহযোগীকে আগ্নেয়াস্ত্র, গুলি, ওয়াকিটকি ও মাদকসহ গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে র‌্যাব-১২ কুষ্টিয়া ইউনিটের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে শহরের মজমপুর গেট এলাকায় সম্রাটের নিজ কার্যালয়ে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে র‍্যাব। তারা হলেন ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার মির্জাপুর গ্রামের আমিরুল ইসলামের ছেলে যুবলীগের সাবেক নেতা জেড এম সম্রাট, কুষ্টিয়া সদর উপজেলার মৃত গোলাম রসুলের ছেলে দ্বীন ইসলাম রাসেল ও জুগিয়া গ্রামের আবুল কালামের ছেলে ওসমান।

অভিযানে সম্রাটের হেফাজতে থাকা ১টি ওয়ান শুটার গান, আট রাউন্ড গুলি, হেরোইন, ইয়াবা, গাঁজা, ফেনসিডিল, বিদেশি মদ, ৪টি ওয়াকিটকি ও দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করে র‍্যাব। র‌্যাবের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান জানান, সম্রাট দীর্ঘদিন যাবৎ সন্ত্রাসী কর্মকাণ্ডসহ মাদক ব্যবসা ও নানা অপরাধ চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে একাধিক অস্ত্র, মাদক, চাঁদাবাজী ও দাঙ্গা-হাঙ্গমা মামলা রয়েছে বলে তিনি জানান। এরআগেও সে অস্ত্রসহ র‌্যাবের হাতে ধরা পড়েছিল।  

র‍্যাব জানায়, বর্তমানে দলীয় কোনো কমিটি বা পদে না থাকলেও ক্ষমতাসীন দলের রাজনৈতিক পরিচয়ে সে চরম বেপরোয়া। সম্রাট ও তার বাহিনী ভয়-ভীতি দেখিয়ে এলাকায় দীর্ঘদিন ত্রাস সৃষ্টি করে আসছিল।  

তাদের আটকের পর কুষ্টিয়া মডেল থানা পুলিশের কাছে সোপর্দ ক‘রেছে র‌্যাব। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা হয়েছে বলে র‍্যাবের কোম্পানি কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান জানান।

news24bd.tv/আলী