ঈদযাত্রা : প্রথম দিনে বিলম্বে ছেড়েছে কয়েকটি ট্রেন 
ঈদযাত্রা : প্রথম দিনে বিলম্বে ছেড়েছে কয়েকটি ট্রেন 

ঈদযাত্রা : প্রথম দিনে বিলম্বে ছেড়েছে কয়েকটি ট্রেন 

তাসলিম তৌহিদ

ঈদ ঘিরে শুরু হয়েছে শেকড়ে ফেরার যাত্রা। ঈদের আনুষ্ঠানিক ট্রেন যাত্রার প্রথম দিনে বেশ কয়েকটি ট্রেন বিলম্বে ছেড়ে গেছে। এদিকে, সড়ক পথে বাড়ি ফেরা মানুষকেও মহাসড়কের দু-এক জায়গায় যানজটের কবলে পড়তে হয়েছে। তবে, ঘরমুখো যাত্রীরা- ভোগান্তি ও নানা অব্যস্থাপনার স্বত্ত্বেও বাড়ি যেতে পেরে খুশি।

মঙ্গলবার থেকে শুরু হয়েছে ঈদে ট্রেনে বাড়ির ফেরার আনুষ্ঠানিক যাত্রা। সকাল থেকে আপনজনের সাথে ঈদ করতে কমলাপুর রেলস্টেশন থেকে বিভিন্ন গন্তব্যে রওনা দেয় রাজধানীবাসী। এদিন মোট ৩৭টি ট্রেন কমলাপুর থেকে ছেড়ে যাচ্ছে।

তবে, দিনের শুরুতে রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি ১ ঘণ্টা দেরিতে কমলাপুর রেলস্টেশন ছেড়ে যায়। একইভাবে সুন্দরবন এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেসসহ বেশ কয়েকটি ট্রেন দেরিতে ছেড়ে যায়। যাত্রীদের মধ্যে দেরি নিয়ে অভিযোগ থাকলেও, বাড়ি ফিরতে পেরে খুশি তারা।

কমলাপুর স্টেশন ম্যানেজার বলছেন, যাত্রীদের নিরাপত্তাকে গুরুত্ব দিতেই কিছু ট্রেন দেরিতে ছেড়ে যাচ্ছে।

এদিন, কমলাপুর ও চট্টগ্রাম রেল স্টেশনে আগাম টিকেট বিক্রির শেষ দিনেও টিকেট প্রত্যাশীদের ভিড় ছিল। টিকেট নামের সোনার হরিণ পেতে রাতভর অপেক্ষা করে অনেকে। তবে, খালি হাতে ফেরেন কেউ, কেউবা নির্ধারিত গন্তব্যের টিকেট না পাওয়ার অভিযোগ করেন।

এদিকে, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাশে ১৫ কিলোমিটারের মতো যানজটের তৈরি হয়। ফলে ভোগান্তিতে পড়তে হয় উত্তরবঙ্গে ফেরা মানুষকে।

একইভাবে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জ এলাকায় যানজটের কবলে হয়েছে ঘরমুখো মানুষকে।

news24bd.tv তৌহিদ