প্রতি ১ মিলিয়নে মেলে এমন বিরল গলদা চিংড়ি
প্রতি ১ মিলিয়নে মেলে এমন বিরল গলদা চিংড়ি

সংগৃহীত ছবি

প্রতি ১ মিলিয়নে মেলে এমন বিরল গলদা চিংড়ি

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের একজন জেলে সম্প্রতি বিরল নীল রঙের একটি গলদা চিংড়ি ধরেছেন। আর এই ধরনের চিংড়ি প্রতি ২০ লাখের মধ্যে মাত্র একটি পাওয়া যেতে পারে বলে মৎস্য বিশেষজ্ঞরা বলেছেন। খবর এনডিটিভির।

এক জেলের জালে ধরা পড়া বিরল চিংড়ির ছবি টুইটারে শেয়ার করে সুইডিশ চিকিৎসা বিজ্ঞানী লার্স-জোহান লারসন বলেছেন, এই নীল গলদা চিংড়িটি পোর্টল্যান্ডের উপকূলে ধরা পড়েছিল।

এটি যাতে আরও বড় হয়, সেজন্য পানিতে ছেড়ে দেওয়া হয়েছে।

লারসনের এই টুইট মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। তাঁর এই টুইটে লাইক দিয়েছেন ৫ লাখের বেশি মানুষ এবং রিটুইট করেছেন ৪৪ হাজারের বেশি।

টুইটের নিচে অনেকেই নানা ধরনের মন্তব্য করেছেন। একজন লিখেছেন, হায় ঈশ্বর! আমি জীবনে এটা দেখিনি... লালের বদলে আশ্চর্যজনক নীল....।

অপর একজন ব্যবহারকারী রসিকতা করে লিখেছেন, ‘আপনি জানেন বন্ধুরাও এ রকম! সে সবসময় ধরা পড়ে এবং তাকে ছেড়ে দেওয়া হয়, কারণ সে নীল!’

তবে কেউ কেউ এমন বিরল নীল রঙের গলদা চিংড়ি ধরেছিলেন বলেও কমেন্ট করেছেন। একজন লিখেছেন, লং আইল্যান্ড সাউন্ডে ১৯৯৩ সালের গ্রীষ্মের সময় তিনি এমন নীল রঙের একটি গলদা ধরেছিলেন। সেই চিংড়িটি একটি অ্যাকুয়ারিয়ামে দান করেছি, যাতে সেটি দীর্ঘসময় বাঁচতে পারে...। এটা দেখতে অত্যন্ত সুন্দর ছিল।
news24bd.tv/আলী