বিশ্বে আবারও বাড়লো করোনায় মৃত্যু-শনাক্ত 

প্রতীকী ছবি

বিশ্বে আবারও বাড়লো করোনায় মৃত্যু-শনাক্ত 

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসের তাণ্ডবে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে। সেই সঙ্গে বেড়েছে মৃত্যুর সংখ্যাও। বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২২৫ জনের।

এসময় আক্রান্ত হয়েছেন আরও ৭ লাখ ৬৩ হাজার ৪৬৩ জন। যা আগের দিনের তুলনায় প্রায় তিন লাখ বেশি।  

আজ বুধবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৬১ লাখ ৬৫ হাজার ৮৫১ জন।

মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬৪ হাজার ৫১ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১০৩ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ১৫ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৫০০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের। গত একদিনে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৩৮ জনের এবং শনাক্ত হয়েছে ৩৫ হাজার ৪৬৭ জনের। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৩২ হাজার ২৭৪ জন এবং মৃত ৯৪ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৬৭৬ জন এবং মৃত্যু ৪৮ জনের। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ২ লাখ ৬ হাজার ৫৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৭৫ জনের। ব্রাজিলে মৃত ৩৯৩ জন এবং আক্রান্ত ৭৪ হাজার ৫২৮ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৬ জন এবং আক্রান্ত ৩৬ হাজার ৫৬০ জন।

এছাড়া ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৭৭৪ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। একই সময়ে কানাডায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১২৪ জন এবং ২৪ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১১২ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

news24bd.tv/রিমু