২৪ ঘণ্টা যেতে না যেতে যুক্তরাজ্যে আরও ২ মন্ত্রীর পদত্যাগ

২৪ ঘণ্টা যেতে না যেতে যুক্তরাজ্যে আরও ২ মন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের স্বাস্থ্য ও অর্থমন্ত্রীর প্রস্থানের ২৪ ঘণ্টা যেতে না যেতে দেশটির আরও দুই মন্ত্রী পদত্যাগ করেছেন। এতে করে বেশ চাপে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। বুধবার পদত্যাগ করা দুই মন্ত্রী হচ্ছেন- যুক্তরাজ্যের শিশু ও পরিবার বিষয়ক মন্ত্রী উইল কুইন্স এবং জুনিয়র পরিবহন মন্ত্রী লরা ট্রট।

বুধবার বার্তাসংস্থা এএফপি এ প্রতিবেদন প্রকাশ করে।

পদত্যাগের পর শিশু ও পরিবার বিষয়ক মন্ত্রী উইল কুইন্স বলেন, ‘পদত্যাগ করা ছাড়া তার সামনে আর কোনো বিকল্প নেই’। অন্যদিকে জুনিয়র পরিবহন মন্ত্রী লরা ট্রট বলছেন, সরকারের ওপর ‘আস্থা’ হারানোর কারণে পদত্যাগ করছেন তিনি।

এর আগে মঙ্গলবার ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সরকারের প্রভাবশালী ও ঊর্ধ্বতন দু’জন মন্ত্রী পদত্যাগ করেন। এতে করে প্রধানমন্ত্রী জনসনের ওপর বড় ধরনের চাপ তৈরি হয়েছে।

বিবিসি বলছে, ব্রিটিশ অর্থমন্ত্রী ঋষি সুনাক এবং স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ মঙ্গলবার সন্ধ্যায় আকস্মিকভাবে অল্প কিছু সময়ের ব্যবধানে পদত্যাগের কথা ঘোষণা করেন।

তাদের এই পদত্যাগের ফলে প্রধানমন্ত্রীর নেতৃত্ব নিয়ে প্রশ্ন ওঠার পাশাপাশি কনজারভেটিভ সরকারের সংকট আরও গভীর হয়। বুধবার আরও দু’জন মন্ত্রীর পদত্যাগের পর সেই সংকট বেড়েছে আরও।

বিবিসির সংবাদদাতারা বলছেন, বরিস জনসন এর আগে এতো বড়ো বিপদের মুখে কখনও পড়েননি। এখন এই সংকট কাটিয়ে তিনি ক্ষমতায় টিকে থাকতে পারবেন কি না সেটাই বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

news24bd.tv তৌহিদ