গায়ানায় বাংলাদেশ
গায়ানায় বাংলাদেশ

সংগৃহীত ছবি

গায়ানায় বাংলাদেশ

ডেস্ক নিউজ

প্রথমবারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে গায়ানায় মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। এর আগে এই ভেন্যুতে মাত্র তিনটি ওয়ানডে খেলেছে টাইগাররা। সেখানেও মাঠের পারফর্মেন্সে উজ্জল সফরকারীদের রেকর্ড।  

গায়ানায় অবশেষে বাংলাদেশ।

খেলাটাও এমন একটা ভেন্যুতে যেখানে এই ফরম্যাটে আগে কখনোই খেলেনি টাইগাররা। সিরিজ বাঁচানোর ম্যাচ তবে দ্বিতীয় ম্যাচে যে প্রায় দুইশো ছুই একটা স্কোর তাড়া করতে নেমেছিলো টাইগাররা সেটা হয়তো এবার নাও হতে পারে যদি ওয়েস্ট ইন্ডিজ আবারো আগে ব্যাটিংয়ে নামে। কারণ গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে প্রথমে ব্যাট করার গড়টা যে মাত্র ১৪১। তবে দুইশোর ওপরেও আছে এই মাঠে স্কোর সিপিএলের ম্যাচে।
 
তবে এই ভেন্যুতে রেকর্ডটা খারাপ নয় টাইগারদের। তিন ওয়ানডের দুটিতেই আছে জয়। যার মধ্যে আছে দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজও।  একমাত্র  হারওটিও স্বাগতিকদের বিপক্ষে সেটাও ৩ রানে ব্যবধানে।
 
ব্যাটে-বলে প্রভিডেন্সে সমানতালে পারফর্ম করে গেছেন সাকিব আল হাসান। ব্যাট হাতে তামিমের পর দুই ফিফটিতে দ্বিতীয় সর্বোচ্চ ১৬২ রান এই বাহাতির। আছে বল হাতে সমান ৪টি করে উইকেট সাকিব ও মোস্তাফিজের। সর্বোচ্চ ৫ উইকেট কিন্তু এখনো মাশরাফীর।
 
প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যাওয়ায় দ্বিতীয় ম্যাচে সঙ্গী হয়েছে ৩৫ রানের হার বোলারদের চরম ব্যর্থতায়। ম্যাচের একদিন আগেও লম্বা সময় হয়েছে বৃষ্টি, উইকেটের চরিত্র, রেকর্ড আর সিরিজ বাঁচানো ম্যাচের আগে ভুলগুলো নিশ্চয়ই আলোচনায় আসবে অধিনায়ক, কোচ  আর সিলেক্টরদের একাদশ সাজানোর আগে।  

news24bd.tv/রিমু