মোংলায় মেট্রোরেলের আরও ৬ কোচ, ২ ইঞ্জিন

মোংলায় মেট্রোরেলের আরও ৬ কোচ, ২ ইঞ্জিন

শেখ আহসানুল করিম, বাগেরহাট

মোংলা বন্দরে মেট্রোরেলে আরো ৬ কোচ ও ২ ইঞ্জিন নিয়ে জাপান থেকে এসেছে দশম চালান। বুধবার সন্ধ্যায় ছয়টি কোচ ও দুটি ইঞ্জিন নিয়ে নোঙর করে বিদেশি জাহাজ এম ভি এসপিএম ব্যাংকক মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করেছে। জাপানের কোবে বন্দর থেকে ছেড়ে আসা মেট্রোরেলের এসব কোচ ও ইঞ্জিন রাতেই খালাস করা হবে বলে মোংলা বন্দরের হারবার বিভাগ।

মেট্রোরেলের কোচ ও ইঞ্জিনবাহী এসপিএম ব্যাংকক জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানীর ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, বুধবার সন্ধ্যায় ৬টি কোচ ও ২টি ইঞ্জিনসহ বিভিন্ন ধরনের মেশিনারী পণ্যের ৪৮টি প্যাকেজ নিয়ে জাহাজটি মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙর করেছে।

জাপানের কোবে বন্দর থেকে গত ৩ জুন ছেড়ে আসা এসপিএম ব্যাংকক জাহাজটি ৬টি কোচ ও ২টি ইঞ্জিনসহ বিভিন্ন ধরনের মেশিনারী পণ্যের ৪৮টি প্যাকেজ পণ্য রাতেই মোংলা বন্দর জেটিতে খালাস করা হবে। মেট্রোরেলের কোচ ও ইঞ্জিনসহ মেশিনারী পণ্যে খালাস শেষে বিদেশি জাহাজটি বৃহস্পতিবার বিকেলেই মোংলা বন্দরে ত্যাগ করবে। জাহাজ থেকে সরাসরি বার্জে (নৌযান) নামানো এসব মালামাল নদী পথেই ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলে ডিপোতে নেওয়া হবে। এ পর্যন্ত মোংলা বন্দর দিয়ে মেট্রোরেলের ৬২টি কোচ ও ৩০টি ইঞ্জিন এসেছে।
আগামী আগস্টে আরো ১২টি কোচ- ইঞ্জিন আসবে বলেও জানান তিনি।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক