পদত্যাগ করলেন মোদির মন্ত্রিসভার একমাত্র মুসলিম মন্ত্রী
পদত্যাগ করলেন মোদির মন্ত্রিসভার একমাত্র মুসলিম মন্ত্রী

সংগৃহীত ছবি

পদত্যাগ করলেন মোদির মন্ত্রিসভার একমাত্র মুসলিম মন্ত্রী

অনলাইন ডেস্ক

ভারতে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের একমাত্র মুসলিম মন্ত্রী মুখতার আব্বাস নকভি পদত্যাগ করেছেন। এদিন তার সঙ্গে পদত্যাগ করেন আরেক মন্ত্রী আরসিপি সিং-ও।  

এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, রাজ্যসভায় তাদের মেয়াদ শেষ হওয়ার একদিন আগে পদত্যাগ করলেন মোদির মন্ত্রিসভার এই দুই সদস্য। বুধবার সকালে মন্ত্রিসভার শেষ বৈঠকে যোগ দেয়ার পর নকভি এবং সিংয়ের প্রশংসা করেন মোদি।

মোদির মন্ত্রিসভায় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় সামলাতেন নকভি। ইস্পাত মন্ত্রী ছিলেন আরসিপি সিং। মোদি চাইলেই দ্বিতীয়বার সিংকে মনোনয়ন দিতে পারতেন। সিং বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের এক সময়ের আস্থাভাজন এবং দলের দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি। বিজেপির সিনিয়র নেতাদের সঙ্গে তার ওঠাবসা নীতিশের পছন্দ ছিল না বলে জানা গেছে।

ধারণা করা হচ্ছে, ৬৪ বছর বয়সী নকভিকে ভারতের উপরাষ্ট্রপতি পদে বিজেপির প্রার্থী হিসেবে বেছে নেয়া হতে পারে। প্রধানমন্ত্রী মোদির কাছে পদত্যাগপত্র হস্তান্তরের আগে নকভি বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাত করেছিলেন। তাতে এমন ধারণার পালে আরও হাওয়া লাগে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ছাড়া নকভি দ্বিতীয় মন্ত্রী, যিনি অটল বিহারী বাজপেয়ীর নেতৃত্বাধীন-বিজেপি সরকারেও ছিলেন। ধারণা করা হচ্ছে, নূপুর শর্মার মন্তব্যের পর দলের ইমেজ ভালো করার শাসক দল দ্বিতীয় সর্বোচ্চ সাংবিধানিক পদের জন্য সংখ্যালঘু সম্প্রদায়ের একজনকে প্রতিনিধি হিসেবে বেছে নিতে চাইছে।

news24bd.tv/আলী