পদ্মা সেতুর বল্টু খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর

সংগৃহীত ছবি

পদ্মা সেতুর বল্টু খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর

অনলাইন ডেস্ক

পদ্মা সেতুর রেলিংয়ের বল্টু খুলে টিকটক করায় গ্রেপ্তার বায়েজিদ তালহাকে (৩০) সাত দিনের রিমান্ড শেষে আদালতে তোলার পর বিচারক তার জামিন নামঞ্জুর করেছেন। তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।   বুধবার (০৬ জুলাই) শরীয়তপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সামসুল আলম এ নির্দেশ দেন।

মামলার এজাহার ও আদালত সূত্র জানায়, গত ২৬ জুন পদ্মা সেতুতে এসে জাজিরা প্রান্তের রেলিংয়ের বল্টু খুলে ফেলেন বায়েজিদ তালহা।

তা ভিডিও করে টিকটক অ্যাকাউন্টে ছড়িয়ে দেওয়া হয়। ওই ভিডিও ছড়িয়ে পড়লে দেশজুড়ে আলোচনা শুরু হয়। ওই দিনই সিআইডি পুলিশ তাকে ঢাকার পল্টন এলাকা থেকে আটক করে।

আটকের পর সিআইডি পুলিশের পরিদর্শক শাহীনুল ইসলাম বাদী হয়ে পদ্মা সেতু দক্ষিণ থানায় ২৬ জুন রাতে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

বল্টু খোলার ঘটনায় বায়েজিদকে সহযোগিতা করায় মামলায় আরো আসামি করা হয় কায়সার আহম্মেদ (২৬) নামের এক তরুণকে। তার বাড়ি সাভারের নালিয়াসুর মুশুরিখোলা গ্রামে। ঘটনার পর থেকে কায়সার পলাতক রয়েছেন। গ্রেপ্তারের পরদিন ২৭ জুন বায়েজিদকে আদালতে তুলে ঘটনা তদন্তের স্বার্থে রিমান্ডে নেয়ার আবেদন করে সিআইডি পুলিশ। আদালত তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শেষ হলে বুধবার বায়েজিদকে আদালতে হাজির করা হয়। আইনজীবী শহীদুল ইসলাম আসামির জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করেন।

শরীয়তপুর জেলা আদালত পুলিশের পরিদর্শক জাহাঙ্গীর আলম বলেন, সেতুর রেলিংয়ের বল্টু খোলা যুবককে রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়েছে। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

news24bd.tv/আলী