টাঙ্গাই‌ল মহাসড়‌কে ২৫ কি.মি. যানজট

টাঙ্গাই‌ল মহাসড়‌কে ২৫ কি.মি. যানজট

আতিকুর রহমান, টাঙ্গাইল

টাঙ্গাই‌লে ঈদুল আযহা‌কে কেন্দ্র ক‌রে মহাসড়‌কে অ‌তি‌রিক্ত প‌রিবহ‌নের সংখ‌্যা বাড়‌ছে। এ‌তে ফিট‌নেস‌বিহীন প‌রিবহন মহাসড়‌কে বিকল হওয়া ও প‌রিবহনের সংখ‌্যা বৃ‌দ্ধি পাওয়ায় ২৫ কি‌লো‌মিটার সড়‌কে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়েছে।

বৃহস্পতিবার (৭ জুন) রাত থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধ‌ু সেতুপূর্ব মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড় থেকে রাবনা বাইপাস পর্যন্ত ২৫ কি‌লো‌মিটার সড়‌কে এই যানজটের সৃষ্টি হয়। এ‌তে ভোগা‌ন্তিতে প‌ড়ে‌ছে চালক ও যাত্রীরা।

এ‌দি‌কে উত্তরবঙ্গ থে‌কে ছে‌ড়ে আসা গরুবাহী ট্রাক ব‌্যতিত যাত্রীবা‌হি প‌রিবহনগু‌লো সেতু গোলচত্ত্বর হ‌য়ে ভুঞাপুর-তারাকা‌ন্দি দি‌য়ে ঘু‌রে  মহাসড়‌কে প্রবেশ কর‌ছে। এ‌তে ওই সড়‌কেও কিছু কিছু এলাকায় প‌রিবহ‌নে ধীরগ‌তি র‌য়ে‌ছে।  ত‌বে মহাসড়‌কে যানবাহন চলাচল স্বাভাবিক কর‌তে পু‌লিশ মহাসড়‌কের বি‌ভিন্নস্থা‌নে ওয়াচ টাওয়ার স্থাপন ক‌রেছে‌।  

মহাসড়‌কে দা‌য়িত্বরত পুলিশ সদস‌্যরা জা‌নি‌য়ে‌ছে, ঈদকে কেন্দ্র করে ঘর মুখো মানুষ এবং মহাসড়‌কে ফিটনেস বিহীন বেশ কয়েকটি যানবাহন বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়।

যানজট নিরসনে পুলিশ এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার দুই লেনের সড়ক একমুখী করেছে। ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন এলেঙ্গা থেকে সেতুর দিকে যাচ্ছে। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী যানবাহন সেতু পার হয়ে ভূঞাপুর সড়ক হয়ে এলেঙ্গা হয়ে ঢাকায় যাচ্ছে। তবে উত্তরবঙ্গ থেকে গরুবাহী ট্রাক একমুখী সড়কের আওতার বাইরে রয়েছে।

মহাসড়‌কের এ‌লেঙ্গা হাইও‌য়ে পু‌লিশ ফা‌ঁড়ির ইনচার্জ আতাউর রহমান বলেন, রা‌তের দি‌কে মহাসড়‌কের বঙ্গবন্ধু সেতুপূর্ব পা‌ড় হ‌তে এ‌লেঙ্গা পর্যন্ত তিনটা ব্রিজের কা‌জে গা‌ড়ি বিকল হওয়ায় এই যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। ত‌বে এখন গা‌ড়ি চলাচল ধীরগ‌তি র‌য়েছে।  

বঙ্গবন্ধুসেতু পূর্ব থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ফিটনেস বিহীন বিকল হওয়া কয়েকটি যানবাহন রেকার করে সরাতে সময় লেগেছে। এছাড়াও অতিরিক্ত যানবাহনের চাপ রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে স্বাভাবিক হবে।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক