মোংলা বন্দর থেকে ঢাকার পথে মেট্রোরেলের কোচ-ইঞ্জিন 
মোংলা বন্দর থেকে ঢাকার পথে মেট্রোরেলের কোচ-ইঞ্জিন 

মেট্রোরেলের ৬টি কোচ ও ২টি ইঞ্জিন ঢাকার পথে

মোংলা বন্দর থেকে ঢাকার পথে মেট্রোরেলের কোচ-ইঞ্জিন 

বাগেরহাট প্রতিনিধি :

মোংলা বন্দরে মেট্রোরেলের আরও ৬টি কোচ ও ২টি ইঞ্জিন নিয়ে জাপান থেকে এসেছে দশম চালান। বুধবার সন্ধ্যায় এসব মালামাল নিয়ে মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙ্গর করে এম ভি এসপিএম ব্যাংকক নামের বিদেশি পতাকাবাহী এই জাহাজটি। জাপানের কোবে বন্দর থেকে আসা মেট্রোরেলের এসব কোচ ও ইঞ্জিন রাত থেকে খালাস কাজ শুরু করে বৃহস্পতিবার সকালে শেষ হয়।  

এরপর মেট্রোরেলের কোচ ও ইঞ্জিনসহ এসব নৌযানে করে ঢাকার উত্তরার দিয়াবাড়ি মেট্রোরেলের ডিপোতে পাঠানো হয়েছে।

মোংলা বন্দরের হারবার বিভাগ নিউজ টোয়েন্টিফোরকে এ তথ্য নিশ্চিত করেছে।

মেট্রোরেলের কোচ ও ইঞ্জিনবাহী এসপিএম ব্যাংকক জাহাজের স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানীর ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান নিউজ টোয়েন্টিফোরকে জানান, বুধবার সন্ধ্যায় ৬টি কোচ ও ২টি ইঞ্জিনসহ বিভিন্ন ধরণের মেশিনারীর ৪৮টি প্যাকেজ পণ্যে নিয়ে জাহাজটি মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে নোঙ্গর করে। জাপানের কোবে বন্দর থেকে গত ৩ জুন ছেড়ে আসা বিদেশি পতাকাবাহী এই জাহাজটিতে থাকা ৬টি কোচ ও ২টি ইঞ্জিনসহ বিভিন্ন ধরণের মেশিনারী পণ্যের বন্দর জেটিতে রাতেই খালাস শুরু করে বৃহস্পতিবার সকালে শেষ হয়।  

এরপর সরাসরি বার্জে (নৌযান) নামানো এসব মালামাল নদী পথেই ঢাকার উত্তরার দিয়াবাড়ি মেট্রোরেলের ডিপোতে পাঠানো হয়েছে। মেট্রোরেলের কোচ ও ইঞ্জিনসহ মেশিনারী পণ্যে খালাস শেষে বিদেশি এই জাহাজটি বৃহস্পতিবার দুপুরে মোংলা বন্দরে ত্যাগ করছে। এ পর্যন্ত মোংলা বন্দর দিয়ে মেট্রোরেলের ৬২টি কোচ ও ৩০টি ইঞ্জিন এসেছে। আগামী আগস্ট মাসে আরও ১২টি কোচ ও ইঞ্জিন জাপানের কোবে বন্দর দিয়ে মোংলা বন্দরে আসবে।

news24bd.tv/কামরুল